ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

অপার মহিমার রমজান

রমজানে ১০ টাকা লিটারে দুধ পাচ্ছেন দরিদ্ররা

নজরুল ইসলাম খায়রুল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
রমজানে ১০ টাকা লিটারে দুধ পাচ্ছেন দরিদ্ররা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের রৌহা গ্রামের এরশাদ উদ্দিন বড় আকারে গরুর খামার গড়ে তুলেছেন। গত বছরের ন্যায় এবারও রমজান উপলক্ষে তিনি তার খামারের দুধ ১০ টাকা লিটারে বিক্রি করছেন।

আর এসব দুধ পাচ্ছেন দরিদ্র ও নিম্নবিত্ত মানুষজন।

জানা গেছে, বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এরশাদ উদ্দিনের নিজ এলাকায় প্রতিষ্ঠিত জেসি এগ্রো ফার্মে দুগ্ধ ও মোটাতাজাকরণের গরু রয়েছে ৩০০টি। এর মধ্যে বর্তমানে ১৫টি গাভী দুধ দিচ্ছে। এ থেকে দৈনিক ৫০ লিটার থেকে ৬০ লিটার দুধ উৎপাদিত হচ্ছে। আর এ জেসি এগ্রো ফার্মে উৎপাদিত দুধের বড় একটি অংশ ১০ টাকা লিটারে বিক্রি করার উদ্যোগ নেন এরশাদ উদ্দিন। এছাড়াও ফার্মের উৎপাদিত দুধ ৫০ টাকা লিটার করে নিয়মিত বিভিন্ন হোটেলে বিক্রি করা হয়ে থাকে।

উদ্যোক্তা এরশাদ উদ্দিন জানান, রমজান মাসব্যাপী জে.সি এগ্রো পক্ষ থেকে ১০ টাকা লিটার দরে দুধ বিক্রি শুরু করা হয়েছে। পুরো রমজান মাসে প্রায় এক হাজার লিটার দুধ ১০ টাকা লিটার দরে বিক্রি করা হবে। প্রতিদিন ৩০ লিটার থেকে ৩৫ লিটার দুধ দরিদ্র ও নিম্নবিত্তদের প্রতিজনকে এক লিটার করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa