ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অপার মহিমার রমজান

নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ারের সামনে প্রতিবাদী ইফতার

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জুন ৪, ২০১৭
নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ারের সামনে প্রতিবাদী ইফতার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন নিউ ইয়র্কের ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে ইফতার করেছেন প্রায় শতাধিক মুসলমান ও তাদের মিত্ররা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন নিউ ইয়র্কের ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে ইফতার করেছেন প্রায় শতাধিক মুসলমান ও তাদের মিত্ররা। সিএনএন এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে।

ইসলাম ও বিদেশিদের বিষয়ে ট্রাম্পের অহেতুক ভীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দু’টি অধিকার আন্দোলন গোষ্ঠীর উদ্যোগে বৃহস্পতিবার (০১ জুন) নিউ ইয়র্কের ম্যানহাটনে সবচেয়ে ব্যস্ত সড়কে এ আয়োজন করা হয়।  

এ প্রতিবাদে সংহতি জানাতে অন্য অনেক ধর্মের লোকজনও আমেরিকার রমজানের ষষ্ঠ দিনে আয়োজিত ওই ইফতারে অংশ নেয়।

 

এমপাওয়ার চেঞ্জ ও নিউ ইয়র্ক স্টেট ইমিগ্র্যান্ট অ্যাকশন ফান্ড নামক সংগঠনের ডাকে আয়োজিত অভিনব এ প্রতিবাদে কোনো স্লোগান দেওয়া হয়নি, কোনো ব্যানারও বহন করা হয়নি। উপস্থিত সবাই ইফতারে অংশ নিয়েছেন এবং মুসলিমরা মাগরিবের নামাজ আদায় করেছেন।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন নিউ ইয়র্কের ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে ইফতার করেছেন প্রায় শতাধিক মুসলমান ও তাদের মিত্ররা
এ সময় নিউ ইয়র্ক শহরের কেন্দ্রস্থল ম্যানহাটনের ফিফথ এভিনিউতে ট্রাম্প টাওয়ারের প্রবেশ পথে বিপুলসংখ্যক পুলিশ দাঁড়িয়ে ছিল। তাদের থেকে কয়েক কদম দূরে নিরাপত্তাবেষ্টনীর অপর পাশে মুসলিমরা ও তাদের সমর্থকরা বসে ইফতার করছিল, আর পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে তা দেখছিল।

ইফতারের আগে নিউ ইয়র্ক স্টেট ইমিগ্যান্ট অ্যাকশন ফান্ডের উপপরিচালক আনু যোশি বলেন, ‘প্রতিদিন আমেরিকান মুসলিমরা গোঁড়ামি ও ঘৃণার শিকার হচ্ছে। কাজের ক্ষেত্রে, স্কুলে, চাকরি চাইতে গিয়ে, ধর্ম পালন করতে যেয়ে- এমনকি জীবনযাপনের ক্ষেত্রেও তারা হয়রানির শিকার হচ্ছেন। ’

প্রতিবাদী আয়োজনে ওম্যান মার্চের সহপ্রতিষ্ঠাতা ফিলিস্তিনি-আমেরিকান লিন্ডা সারসৌরও বক্তব্য রাখেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ইসলাম কোনো বিদেশি ধর্ম না এবং মুসলিম ও কৃষ্ণকায়দের ওপর ভর করেই যুক্তরাষ্ট্র গঠিত হয়েছে বলে দাবি করেন তিনি।  

-সিএনএন অবলম্বনে

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ০৪, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa