ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অপার মহিমার রমজান

আইসিসিবির ইফতার বাজারে ক্রেতার আকর্ষণ ‘মালাই জর্দা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
আইসিসিবির ইফতার বাজারে ক্রেতার আকর্ষণ ‘মালাই জর্দা’

ঢাকা: মালাই জর্দার নাম শুনলে কার না জিভে জল আসে! ফলে, ভিড় করে মালাই জর্দা কিনতে ঝুঁকছেন ক্রেতারা।

শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টার (আইসিসিবি) প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে এই চিত্র।

সেখানে ‘পুরান ঢাকা ইফতার বাজার’ নামে এক মেলা অনুষ্ঠিত হচ্ছে।

মেলায় বাহারি পদের ও স্বাদের অন্যান্য খাবারের ভিড়ে ক্রেতাদের আকর্ষণ ছিল মালাই জর্দা ঘিরে। ৬০ টাকা থেকে শুরু করে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে মালাই জর্দা। অর্থাৎ, একজন থেকে শুরু করে পুরো পরিবার মিলে খাওয়ার মত করে নির্ধারণ করা হয়েছে প্যাকেজ।

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের স্টলে কথা হয় শাহাদাত হোসেন নামে একজন ক্রেতার সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, আমি আমার মেয়েকে নিয়ে আসলাম। সে মূলত মালাই জর্দাটা খুব পছন্দ করে। এর আগেও একদিন নিয়েছি, ভালো লেগেছিল। তাই আবারও এলাম।

কেমন সাড়া পাচ্ছেন এমন প্রশ্নের জবাবে এক স্টলের বিক্রয়কর্মী মো. পায়েল হাসান বাংলানিউজকে বলেন, আলহামদুলিল্লাহ, বেশ ভালো সাড়া পাচ্ছি। প্রথম কয়েকদিনের তুলনায় বেচা-কেনা বেড়েছে। মিষ্টি জাতীয় পদের মধ্যে সবচেয়ে ভালো সাড়া পাচ্ছি মালাই জর্দা এবং মিষ্টি দইয়ে। এরমধ্যে এক কেজি এবং আধা কেজির প্যাকেট ভাল বিক্রি হয়।

মেলায় আইসিসিবির স্টল ছাড়াও অন্য স্টলগুলোতে উল্লেখযোগ্য ভিড় দেখা গেছে। ইফতারের ঠিক আগ মুহূর্তে বেচাকেনাও চলছিল সমানতালে। বাহারি নামের-স্বাদের খাবার: জালি কাবাব, চিকেন কাবাব, টিকা কাবাব, চিকেন শাসলিক, ভেজেটেবল শাসলিক, শাহী হালিম, পোলাও, বিরিয়ানি, জুস আইটেম পাওয়া যাচ্ছে স্টলগুলোতে।

এবারের এ সপ্তম আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার চলবে ২৫ রমজান পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে ইফতারের পসরা সাজিয়ে বসেন বিক্রেতারা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad