ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের জন্য জমি ক্রয়

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের জন্য জমি ক্রয়

ঢাকা: সৌদি আরবের জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের জন্য ৮ বিঘা জমি ক্রয় করা হয়েছে। গত ৮ আগস্ট (বুধবার) জেদ্দার নোটারি পাবলিক অফিসে এই ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয়।

শুক্রবার (১০ আগস্ট) রিয়াদ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরো উল্লেখ করা হয়, জেদ্দা কনস্যুলেটের জন্য ক্রয়কৃত জমির দলিলে বাংলাদেশ সরকারের পক্ষে স্বাক্ষর করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত ছিলেন। অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শামসুল আলম ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলমসহ কনস্যুলেটের কর্মকর্তারাও সেখানে ছিলেন।  

জেদ্দা শহরের পশ্চিম বোগদাদিয়া এলাকায় জেদ্দা মক্কা হাইওয়ের পাশে ও লোহিত সাগরের তীরে ৮ বিঘা সমপরিমাণ ১০,২০০ বর্গমিটারের এ জমি ক্রয় করা হয়। এ উপলক্ষে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে জেদ্দা কনস্যুলেটের জন্য নিজস্ব জমি ক্রয় করা সম্ভব হয়েছে।  

তিনি আরও বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক দিনদিন আরও বৃদ্ধি পাচ্ছে। কনস্যুলেটের নিজস্ব ভবন তৈরির মাধ্যমে তা আগামী দিনে আরও জোরদার হবে।  

কনস্যুলেটের জমি ক্রয় উপলক্ষে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন গত ৯ আগস্ট কনস্যুলেট প্রাঙ্গণে প্রবাসী বাংলাদেশী, স্থানীয় সাংবাদিক ও কমিউনিটি নেতাদেরকে বিষয়টি অবহিত করেন ও মিষ্টি বিতরণের মাধ্যমে উদযাপন করেন। এ সময় প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান।  

উল্লেখ্য, কনস্যুলেটের নিজস্ব ভবনের জন্য প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
টিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ