ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

বণিজ্য মেলায় লাখ টাকায় দোলনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৪
বণিজ্য মেলায় লাখ টাকায় দোলনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: ঢাকা আন্তর্জাতিক বণিজ্য মেলায় এক লাখ টাকা দামের আকর্ষণীয় দোলনা এনেছে আখতার ফার্নিচার। এছাড়া আখতার ফার্নিচারের প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে বাসা বাড়ি ও অফিসের সব ধরনের ফার্নিচার।

সম্পূর্ণ কাঠের তৈরি এসব ফার্নিচারে ক্রেতারা পাচ্ছেন ১৫ শতাংশ ছাড়।
 
বাণিজ্য মেলার ৫৩ নম্বর প্রিমিয়াম প্যাভিলিয়নে (পিপি) দায়িত্বরত আখতার ফার্নিচারের ডেপুটি জেনারেল ম্যানেজার (সেলস) মো. তাজুল ইসলাম বাংলানিউজকে এসব তথ্য জানান।
 
তাজুল জানান, সাধারণত যে সব ফার্নিচার চলে না বিক্রেতারা সে ধরনের ফার্নিচারে বেশি ছাড় দেন। কিন্তু আমরা সব ফার্নিচারে সমান ১৫ শতাংশ ছাড় দিচ্ছি।
 
মেলা উপলক্ষে আখতার ফার্নিচার প্রায় ৫০ ধরনের নতুন ফার্নিচার তৈরি করেছে। বাসা বাড়ি ও অফিসের এসব ফার্নিচার সম্পূর্ণ কাঠের তৈরি। এরমধ্যে অফিসের ফার্নিচার উল্লেখযোগ্য।
 
গ্রাহকের চাহিদা ও পছন্দের উপর গুরুত্ব দিয়ে বাসা বাড়ি ও অফিসের এসব ফার্নিচার তৈরি করা হয়েছে বলে জানান তাজুল।
 
বাণিজ্য মেলার ক্রেতারা আখতার ফার্নিচারের প্যাভিলিয়ন থেকে কাঠের তৈরি খাট কিনতে পারবেন ২৫ হাজার টাকা থেকে ১ লাখ টাকার মধ্যে।
 
আলমারি পাওয়া যাবে ২২ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকার মধ্যে। ড্রেসিং টেবিল বিক্রয় করা হচ্ছে ৯ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত।
 
আকর্ষণীয় সোফা সেট ডিজাইনের উপর ভিত্তি করে বিক্রয় করা হচ্ছে ৪০ হাজার টাকা থেকে ১ লাখ ৮০ হাজার টাকার মধ্যে। এরমধ্যে ১ লাখ ৮০ হাজার টাকার সোফা সেটটি সম্পূর্ণ চামড়ার তৈরি।
 
প্যাভিলিয়নটিতে বিক্রয় করা হচ্ছে আকর্ষণীয় ডিজাইনের কাঠের তৈরি ডিনার টেবিল। ক্রেতারা এ টেবিল কিনতে পারবেন ৩৮ হাজার টাকা থেকে ১ লাখ ৫০ হাজার টাকার মধ্যে। রয়েছে ১৫ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকার মধ্যে শোকেস।
 
এছাড়া বাসা বাড়ির জন্য রয়েছে ৭ হাজার টাকা থেকে ৪৫ হাজার টাকার মধ্যে বিভিন্ন ডিজাইনের ম্যাট্রেস। এরমধ্যে ৪৫ হাজার টাকায় পাওয়া যাবে পকেট স্প্রিং ম্যাট্রেস।
 
তাজুল ইসলাম জানান, বাসা বাড়ির ফার্নিচারের পাশাপাশি প্যাভিলিয়নটিতে পাওয়া যাচ্ছে অফিস সাজানোর সব ধরনের ফার্নিচার।
 
অফিসের জন্য কাঠের তৈরি চেয়ার বিক্রয় করা হচ্ছে ১১ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকার মধ্যে। অফিস টেবিল বিক্রয় হচ্ছে ৮ হাজার টাকা থেকে ৫৫ হাজার টাকায়।
 
কাঠের তৈরি বুক সেলফ ২৮ হাজার টাকা এবং বোর্ডের বুক সেলফ ৮ হাজার টাকায় বিক্রয় হচ্ছে প্যাভিলিয়নটিতে। আর অফিসের স্টিল আলমারি বিক্রয় করা হচ্ছে ১৮ হাজার টাকায়।
 
এছাড়া বাণিজ্য মেলায় আখতার ফার্নিচারের প্যাভিলিয়নে বিক্রয় করা হচ্ছে ৬ হাজার টাকা দামের অত্যাধুনিক বিছানার চাদর সেট। একটি চাদর, দুটি বালিশের কাভার, দুটি কুশন কাভার এবং একটি রানার কাভার নিয়ে তৈরি করা হয়েছে এ সেট।
 
মেলায় বিক্রয় পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে আখতার ফার্নিচারের ডেপুটি জেনারেল ম্যানেজার তাজুল ইসলাম বলেন, মেলায় আমাদের প্যাভিলিয়ন নেওয়ার মূল উদ্দেশ্য বিক্রয় নয় প্রচার। এ উদ্দেশ্যেই মেলার সব থেকে আকর্ষণীয় (প্রবেশ পথের সামনে) স্থানে প্যাভিলিয়ন নেওয়া হয়েছে। এছাড়া লটারির মাধ্যমে মেলার দর্শনার্থীদের মধ্য থেকে প্রতিদিন তিনজনকে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হচ্ছে।
 
তাজুল আরও বলেন, মেলায় প্রচারণা চালানো মূল উদ্দেশ্য হলেও প্রথম দিন থেকেই উল্লেখযোগ্য সংখ্যক ক্রেতা ও দর্শনার্থী আসছেন। ক্রেতা ও দর্শনার্থীদের উপস্থিতিতে আমরা সন্তুষ্ট। মেলায় বাসা বাড়ির ফার্নিচার বেশি বিক্রি হচ্ছে বলে জানান তাজুল।
 
বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৪
*মেলায় সনি ৪কে টিভির সঙ্গে হোম থিয়েটার ফ্রি!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।