ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পর্যটন

বিশ্ব পর্যটন সংস্থার দক্ষিণ এশিয়ার ভাইস-চেয়ার বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
বিশ্ব পর্যটন সংস্থার দক্ষিণ এশিয়ার ভাইস-চেয়ার বাংলাদেশ

ঢাকা: বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ২০২১-২০২৩ মেয়াদে দুই বছরের জন্য ভাইস-চেয়ার নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন সংস্থার মহাসচিব জুরাব পোলোলিকাশভিলির সভাপতিত্বে এর সদস্য দেশগুলোর অংশগ্রহণে কমিশন ফর এশিয়া প্যাসিফিক ও কমিশন ফর সাউথ এশিয়ার যৌথভাবে আয়োজিত ভার্চ্যুয়াল সম্মেলনে বাংলাদেশ ভাইস-চেয়ার হওয়ার গৌরব অর্জন করে বলে জানায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

বাংলাদেশের পাশাপাশি ইরান ভাইস-চেয়ার নির্বাচিত হয়েছে। এর আগে ২০১৯-২০২১ মেয়াদে কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস-চেয়ার ছিল ভারত ও শ্রীলঙ্কা।  

বিশ্ব পর্যটন সংস্থা জাতিসংঘের পর্যটন বিষয়ক বিশ্ব সংস্থা। ৬টি আঞ্চলিক সংগঠনের সমন্বয়ে এর কার্যক্রম পরিচালিত হয়।  

বাংলাদেশের এই অর্জনে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ায় ভাইস-চেয়ার পদে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এই অঞ্চলের পর্যটন ব্যবস্থাপনায় নেতৃত্বের স্থানে আসীন হলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে আমাদের এই অর্জন বাংলাদেশের পর্যটন উন্নয়নে অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে অগ্রসর হওয়ার পাশাপাশি বিশ্বসভায়ও বিভিন্ন সংস্থায় নেতৃত্ব দিচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস-চেয়ার নির্বাচিত হল। এই অর্জন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থাগুলোর সব কর্মচারীকে বাংলাদেশের পর্যটন বিশ্বমানে উন্নীত করতে কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।