ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

২৪ জুন খুলছে কক্সবাজারের হোটেল-মোটেল, সৈকত বন্ধ 

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ২১, ২০২১
২৪ জুন খুলছে কক্সবাজারের হোটেল-মোটেল, সৈকত বন্ধ 

কক্সবাজার: পর্যটক নয়, শুধু সরকারি-বেসরকারি অত্যাবশ্যকীয় দাপ্তরিক কাজে কক্সবাজার আসা লোকজনের জন্য শর্তসাপেক্ষে আগামী ২৪ জুন থেকে সীমিত পরিসরে কক্সবাজারের হোটেল-মোটেল খুলে দেওয়া হচ্ছে। তবে পর্যটনকেন্দ্র সৈকত যথারীতি বন্ধ থাকবে।

সোমবার (২১ জুন) বিকেলে জেলা প্রশাসন থেকে এ সিদ্বান্ত জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ জানান, পর্যটন সংশ্লিষ্ট লোকজনের দাবির মুখে সীমিত পরিসরে হোটেল-মোটেল খুলে দেওয়ার সিদ্বান্ত নেওয়া হয়েছে।  

তবে পর্যটকদের জন্য নয়, শুধু সরকারি-বেসরকারি অত্যাবশ্যকীয় দাপ্তরিক কাজে যারা কক্সবাজার আসবেন তাদের জন্য এ সিদ্বান্ত নেওয়া হয়েছে। তবে কোনো পর্যটককে হোটেল কক্ষ ভাড়া দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, হোটেল-মোটেল সংশ্লিষ্ট লোকজনের জীবন-জীবিকা এবং দাপ্তরিক কাজে কক্সবাজার আসা মানুষের বিষয়টি বিবেচনা করে এ সিদ্বান্ত নেওয়া হয়েছে।

জরুরি প্রয়োজন ছাড়া কাউকে হোটেল কক্ষ ভাড়া দেওয়া যাবে না, হোটেলের সর্বোচ্চ ৫০ শতাংশ কক্ষ ভাড়া দেওয়া যাবে, প্রতিটি হোটেলে  স্বাস্থ্যবিধি মেনে হোটেল-মোটেল পরিচালনা করতে হবে। এছাড়াও আরও নানা শর্ত জুড়ে দিয়ে সীমিত পরিসরে হোটেল-মোটেল খোলা যাবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুন ২০, ২০২১
এসবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।