ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

হাফিজের হাত পিছলানো বলে ছক্কা মারায় গম্ভীরের নিন্দা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
হাফিজের হাত পিছলানো বলে ছক্কা মারায় গম্ভীরের নিন্দা

অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে বিশ্বকাপের সেমিফাইনালে এসে বিদায় নেওয়ার কারণে পাকিস্তানের নানা বিষয় নিয়ে সমালোচনা করছেন ক্রিকেটপ্রেমীরা। এবার ভিন্ন একটি বিষয় নিয়ে উল্টো অস্ট্রেলিয়ার ওপেনার ওয়ার্নারের সমালোচনা করলেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।

গতকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) সেমিফাইনাল ম্যাচে মুহাম্মদ হাফিজের হাত পিছলে বেরিয়ে যাওয়া বলে ছক্কা মারার জন্য ডেভিড ওয়ার্নারের তীব্র নিন্দা করলেন গম্ভীর। বিষয়টিকে লজ্জাজনক ও ক্রিকেটের স্পিরিটবিরোধী বলে আখ্যা দেন তিনি।

দ্অষ্টম ওভারে পাকিস্তানের অধিনায়ক বাবার আজম বল তুলে দেন মুহাম্মদ হাফিজের হাতে। প্রথম বল করতে গিয়েই দেখা দেয় বিপত্তি। ডেলিভারির সময় বল হাফিজের হাত থেকে পিছলে যায়। এরপর পিচে দু'বার ড্রপ করে বল পৌঁছায় ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের কাছে। ওয়ার্নার স্টেপ-আউট করে ছক্কা হাঁকান সেই বলে। ডেভিড এগিয়ে না এলে তার কাছে পৌঁছানোর আগে বল পিচে আরো কয়েকবার ড্রপ করতে পারতো।

সচরাচর ব্যাটসম্যানরা ক্রিকেটের স্পিরিট মেনে এমন ক্ষেত্রে শট নেন না এবং আম্পায়ার ডেড-বল ঘোষণা করেন। তবে এক্ষেত্রে ব্যাটসম্যান শট নেওয়ায় আম্পায়ার বলটিকে নো-বল ঘোষণা করেন। ওয়ার্নারের এমন আচরণে বেজায় চটেছেন গম্ভীর। তিনি টুইট করে বিষয়টিকে লজ্জাজনক আখ্যা দেন এবং ক্রিকেটের স্পিরিটের করুণ ছবি বলেও উল্লেখ করেন।

গৌতম আরো বলেন, শেন ওয়ার্ন, রিকি পন্টিংরা সব বিষয়েই টুইট করেন। বড়বড় কথা বলেন। এখন তারা চুপ কেন? অশ্বিন মানকাড আউট করলে লম্বা-চওড়া কথা বলেন পন্টিংরা, ওয়ার্নারের বেলায় কী বলবেন শেন ওয়ার্ন? অন্যের দোষ দেখা সহজ কাজ। নিজেদের প্লেয়ার নিয়ে কথা বলা কঠিন।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ