ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। বিশাল এই জয়ে সুপার টুয়েলভ নিশ্চিত হয়েছে টাইগারদের।

 

প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় ‘বি’ গ্রুপের রানারআপ হিসেবে সুপার টুয়েলভে উঠেছে রিয়াদবাহিনী। ফলে সুপার টুয়েলভের গ্রুপ ‘ওয়ানে’ জায়গা হয়েছে বাংলাদেশের। সেই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হলো অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে এই প্রথমবার টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে টেস্ট ও ওয়ানডেতে দুই দল মুখোমুখি হলেও টি-টোয়েন্টিতে এবারই প্রথম।

গ্রুপ 'ওয়ানে' আরো একটি দল আসবে প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’ থেকে। ‘এ’ গ্রুপের শীর্ষ দলটি খেলবে এই গ্রুপে। প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’-তে দুর্দান্ত খেলছে ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। দুই ম্যাচ খেলে দুটিতেই জিতেছে তারা।  

আগামীকাল শুক্রবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। সে ম্যাচে শ্রীলঙ্কা জয়লাভ করলে সুপার টুয়েলভে বাংলাদেশের প্রতিপক্ষ হবে শানাকাবাহিনীও।

সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশের ম্যাচগুলোর সুচি:

তারিখ ম্যাচ ভেন্যু  সময়
২৪ অক্টোবর বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (এ-গ্রুপ চ্যাম্পিয়ন ধরে) শারজাহ বিকেল ৪টা
২৭ অক্টোবর  বাংলাদেশ বনাম ইংল্যান্ড  আবুধাবি বিকেল ৪টা
২৯ অক্টোবর  বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ শারজাহ বিকেল ৪টা
২ নভেম্বর বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা আবুধাবি বিকেল ৪টা
৪ নভেম্বর বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া দুবাই বিকেল ৪টা

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa