ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

বদলে গেল বাংলাদেশের গ্রুপ ‘সিডিং’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
বদলে গেল বাংলাদেশের গ্রুপ ‘সিডিং’ গ্রুপ সিডিং বদলে যাওয়ায় বিপাকে পড়েছেন দর্শকরাও/প্রতীকী ও সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের গ্রুপ সিডিংয়ে পরিবর্তন এনেছে আইসিসি। এর আগে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছিল, প্রথম রাউন্ড পার করা দলগুলো কোন কোন গ্রুপে খেলবে তা আগে থেকেই নির্ধারণ করা আছে।

কিন্তু এখন সেই নিয়মে পরিবর্তন এনেছে তারা।

গত ১৭ আগস্ট বিশ্বকাপের সূচি ঘোষণার সময় আইসিসি জানিয়েছিল, প্রথম রাউন্ড উতরাতে পারলে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সিডিং থাকবে ‘বি-১’ ও ‘এ-১’। অর্থাৎ বাংলাদেশ প্রথম রাউন্ড পার হলে সুপার টুয়েলভে ‘বি’ গ্রুপে পড়ার কথা। এই গ্রুপে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান।

কিন্তু আজ বুধবার তারা জানালো, সিডিং হবে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স-আপের ভিত্তিতে। অর্থাৎ বাংলাদেশ গ্রুপ রানার্স -আপ হলে, পরের ধাপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার গ্রুপে পড়বে। তবে সিদ্ধান্ত বদলের কোনো কারণ ব্যাখ্যা দেয়নি আইসিসি।

এদিকে আইসিসির এই সিদ্ধান্ত বদলের কারণে বিপাকে পড়েছেন বাংলাদেশ ও শ্রীলঙ্কার দর্শক ও সংবাদকর্মীরা। কারণ বিশ্বকাপ শুরুর আগে সংবাদকর্মীদের জানাতে হয়েছে, কে কোন ম্যাচ কাভার করতে চান। বাংলাদেশের সংবাদকর্মীরা ‘বি-১’ ধরে নিয়ে ম্যাচ নির্বাচন করেছিলেন। আবার দর্শকরাও নিজ নিজ দেশের ম্যাচের টিকিট কেটে রেখেছেন। সংবাদকর্মীদের ব্যাপারে নতুন করে সুযোগ দেওয়ার কথা জানালেও টিকিটের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি আইসিসি।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa