ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়শিপ

ব্যাডমিন্টন নারী এককে চ্যাম্পিয়ন লিকা, পুরুষ এককে চ্যাম্পিয়ন সোয়াদ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
ব্যাডমিন্টন নারী এককে চ্যাম্পিয়ন লিকা, পুরুষ এককে চ্যাম্পিয়ন সোয়াদ

বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ‌্যালয় স্পোর্টস চ‌্যাম্পিয়নশিপের ব‌্যাডমিন্টন ইভেন্টের নারী একক ও দ্বৈতে দুই বিভাগেই চ‌্যাম্পিয়ন হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের খেলোয়াড়রা। অপরদিকে পুরুষ একক, দ্বৈত ও মিশ্র দ্বৈত তিন বিভাগেই চ‌্যাম্পিয়ন হন ড‌্যাফোডিল ইন্টারন‌্যাশনাল ইউনিভার্সিটির খেলোয়াড়রা।

নারী এককে চ্যাম্পিয়ন হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের লিকা পোদ্দার। দ্বিতীয় হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাহরিন এবং তৃতীয় হয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সাথী। নারী দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের লিকা এবং ক্যামেলিয়া। ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের মালিহা এবং অ্যানি জুটি দ্বিতীয় হয়েছেন। তৃতীয় হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সোয়াদ। দ্বিতীয় হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের অভি। পুরুষ দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের জুমার এবং মুক্তার। দ্বিতীয় হয়েছেন শান্ত এবং বাপন জুটি।  

রাজধানীর ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ‌্যালয়ে অনুষ্ঠিত ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মধ‌্যে  পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।  
অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র  মোঃ আতিকুল ইসলাম বলেন, ‘এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের অনেক সম্ভাবনাময় খেলোয়াড়রা তাদের প্রতিভাগুলো তুলে ধরার সুযোগ পেয়েছে। সঠিক পরিচর্যার মাধ্যমে জাতীয় পর্যায়ের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে যাতে এইসব খেলোয়াড়রা দেশকে তুলে ধরতে পারে সে বিষয়ে বর্তমানে  ব্যাপক গুরুত্ব দেয়া হয়েছে। ’

অনুষ্ঠানের সভাপতি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের  সচিব এবং বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর সাংগঠনিক কমিটির সদস্য সচিব জনাব মেজবাহ উদ্দিন বলেন, ‘তোমরাই জাতির কর্ণধার। তোমাদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ সোনার বাংলা, এটিই আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যয়। আর এই প্রত্যয়কে বাস্তব রূপ দিতে তোমাদের প্রতিজ্ঞা করতে হবে, নিজেদের গড়ে তুলতে হবে সোনার মানুষ হিসেবে। ’

অনুষ্ঠানে অন‌্যান‌্যের মধ‌্যে উপস্থিত ছিলেন ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্য ডক্টর এম এম শহীদুল ইসলাম। বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়শিপের তৃতীয় আসরের ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ৯৬টি বিশ্ববিদ্যালয়ের মোট ২৬২ জন শাটলার অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa