ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

বন্ধু-‘শত্রু’ সবাইকে কাঁদিয়ে ফেদেরারের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
বন্ধু-‘শত্রু’ সবাইকে কাঁদিয়ে ফেদেরারের বিদায়

রজার ফেদেরারের চোখে জল। কান্নাটা তার স্বাভাবিকই।

যে খেলাটা তাকে দিয়েছে এত এত কিছু, বিদায় বলা তো সহজ নয়। যেকোনো অ্যাথলেটের জন্যই দিনটা কঠিন। তবে ফেদেরার অনন্য অন্য জায়গায়। তার পেছনে দাঁড়িয়ে চোখের জল ফেলেছেন ক্যারিয়ারের সবচেয়ে বড় ‘শত্রু’ প্রতিপক্ষ রাফায়েল নাদাল।  

লেভার কাপ টুর্নামেন্ট চললেও শুক্রবার রাতে লন্ডনের ও'টু এরিনার মঞ্চ যেন ছিল শুধু ফেদেরারের জন্য। যত আগ্রহ ওই একটা ম্যাচ ঘিরেই। সঙ্গে ছিল আবেগ। পেশাদার টেনিস জীবনের শেষ ম্যাচ খেলতে যখন নাদালের সঙ্গে কোর্টে আসেন ফেদেরার, তখন পুরো পৃথিবীর চোখই যেন চলে গিয়েছিল লন্ডনে।

পেশাদার টেনিস ক্যারিয়ারের শেষ ম্যাচটা অবশ্য জিততে পারেননি ফেদেরার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টিম ওয়ার্ল্ডের ফ্রান্সেস টিয়াফো এবং জ্যাক সকের বিরুদ্ধে ৪-৬, ৭-৬ (৭/২), ১১-৯ ব্যবধানে হেরে যান ফেদেরার ও নাদাল জুটি। জয়-পরাজয় অবশ্য এই ম্যাচে ছিল গৌণ এক ব্যাপার।

নাদালের সঙ্গে জীবনের শেষ ম্যাচের পর অঝোরে কাঁদতে-কাঁদতে ফেদারার বলছিলেন, ‘রাফার সঙ্গে একই দলে খেলতে পেরে, সবার সামনে, সব কিংবদন্তিরা..ধন্যবাদ। ’ ফেদেরারকে বলা হয়নি, তবুও পুরো টেনিস বিশ্বই নিশ্চয়ই ধন্যবাদ জানাচ্ছে তাকে। দুই দশকের বেশি সময়ের ক্যারিয়ারে তাদের কতবারই তো মুগ্ধ করেছেন ২০ বারের গ্র্যান্ডস্ল্যামজয়ী।  

বাংলাদেশ সময় : ০৯৪৯, সেপ্টেম্বর ২৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa