ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলা

হকি লিগে দল কিনছেন সাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
হকি লিগে দল কিনছেন সাকিব

একসময় বাংলাদেশে হকির জনপ্রিয়তা ছিল গগনচুম্বী। সেই জনপ্রিয়তা হারিয়েছে কালের বিবর্তনে।

হকির জনপ্রিয়তা ফেরাতে এবার নতুন উদ্যোগ নিয়েছে ফেডারেশন।  

এবার ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট শুরু করছে হকি ফেডারেশন। ফ্রাঞ্চাইজিভিত্তিকি এই টুর্নামেন্টে দল কেনার আগ্রহ প্রকাশ করেছে সাকিব আল হাসানের মালিকানাধীন মোনার্ক মার্ট। এর দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট লিগে (বিপিএল) দল কেনার আগ্রহ প্রকাশ করেছিল প্রতিষ্ঠানটি।

মোনার্ক মার্ট ছাড়াও একমি গ্রুপ, ওয়ালটন গ্রুপ এবং সাইফ পাওয়ারটেক দল নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে।

অক্টোবরের তৃতীয় সপ্তাহে এই লিগ মাঠে গড়ানোর কথা রয়েছে। এ লিগে মোট ৩৪ ম্যাচ হবে। ৩৪টি ম্যাচই টি-স্পোর্টসে সরাসরি সম্প্রচার করার কথা।  

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইউসুফ বলেন, ‘৫ সেপ্টেম্বর এসিইয়ের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির পর অনেক বিষয় চূড়ান্ত হবে৷ এখনো অনেক বিষয় নিয়ে কাজ চলছে। আশা করি বাংলাদেশের হকির ইতিহাসে দারুণ এক কাজ হবে। ’

তিনি আরও বলেন, ‘ক্রিকেটের বিপিএলের মতো এখানও থাকবে প্রতি দলে আইকন, এ প্লাস ও বিভিন্ন ক্যাটাগরি। প্রতি দলে ৪-৫ জন বিদেশি খেলোয়াড়ও থাকার কথা। প্রতি দলে থাকবে বিদেশি কোচ। এই লিগের জন্য মানসম্মত বিদেশি আম্পায়ার থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।