ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

খেলা

অলিম্পিকে চার ডিসিপ্লিনে খেলতে চায় বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
অলিম্পিকে চার ডিসিপ্লিনে খেলতে চায় বাংলাদেশ

আগামী বছরের মাঝামাঝি সময়ে ফ্রান্সের প্যারিসে বসছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমস। আসরটিতে চারটি ডিসিপ্লিনে খেলা আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ।

এজন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে ওয়াইল্ড কার্ডের আবেদন করবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।  

শনিবার বিওএ সভায় এ সিদ্ধান্ত জানিয়েছেন প্যারিস অলিম্পিকে বাংলাদেশ কন্টিনজেন্টের শেফ দ্য মিশন ও বিওএ উপমহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু। চারটি ডিসিপ্লি গুলো হলো- শুটিং, আর্চারি, বক্সিং ও গলফ। এছাড়াও অ্যাথলেটিকস ও সাঁতারেও অংশগ্রহণের সুযোগ রয়েছে বাংলাদেশের।

মূলত বিশ্ব আর্ন্তজাতিক সাঁতার ও অ্যাথলেটিকস সংস্থার যারা সদস্য দেশ রয়েছে তারা সরাসরি অলিম্পিকে খেলতে পারে। তাই বাংলাদেশও এই দুই কোটায় প্যারিস অলিম্পিক খেলবে। এছাড়া এই দুই ডিসিপ্লিন থেকে অন্তত দুই জন ক্রীড়াবিদ অলিম্পিকে অংশ নিতে পারবেন।

এছাড়াও আরো কয়েকটি ডিসিপ্লিনে অংশ করতে পারে বাংলাদেশ। সেজন্য ঘরোয়াভাবে খেলোয়াড় বাছাই করছে ফেডারেশন গুলো। সেক্ষেত্রে যে সকল খেলোয়াড়রা উত্তীর্ণ হতে পারবেন, মূলত তারাই অলিম্পিকে অংশগ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।