ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

কক্সবাজারে আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
কক্সবাজারে আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতা শুরু

কক্সবাজার: কক্সবাজারে শুরু হয়েছে অলিম্পিক গেমস ২০২৪ এর বিচ ভলিবলের দুটি ইভেন্টের জোনাল বাছাই পর্ব। বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শুরু হয়েছে এ দুটি প্রতিযোগিতা।

প্রতিযোগিতা দুটির মধ্যে একটি হলো- বঙ্গবন্ধু এভিসি বিচ কন্টিনেন্টাল কাপ ফেস ওয়ান (ম্যানস-ওম্যানস) ২০২৩, আরেকটি বঙ্গবন্ধু কাভা বিচ ভলিবল (ম্যানস-ওম্যানস)।  

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজারের কলাতলীর ডিভাইন পয়েন্টে আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম।

তিনি বলেন, পর্যটন বিকাশের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি কক্সবাজার সমুদ্রসৈকতের অপার সৌন্দর্য বিদেশিরা উপভোগ করতে পারার জন্য পর্যটন শহর কক্সবাজারে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আন্তর্জাতিক বিমানবন্দর,  সড়কের উন্নয়ন, রেললাইন, ও ট্যুরিজম পার্ক দেখার জন্য আমরা বেশি বেশি পর্যটক চাই। বিচ ভলিবলে ৯টি দেশের খেলোয়াড়রা এসেছেন। তারা এসব দেখবেন এবং এখানাকার জিনিসপত্র কেনাকাটা করবেন। ফলে বিদেশি মুদ্রা অর্জিত হবে। এতে আমাদের অর্থনৈতিক উন্নয়নকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়তা করবে।

কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, অনেক দেশের বিচ দেখেছি, কিন্তু কক্সবাজারের মতো এতো বড় এবং পরিষ্কার বিচ কোথাও দেখিনি। বিদেশিরা এখানে এসে নিরাপদভাবে ঘুরে বেড়াতে পারবেন। বিচভিত্তিক সব ধরনের খেলাধুলা খেলতে ও উপভোগ করতে পারবেন। আমরা চাই কক্সবাজার সমুদ্রসৈকতে আন্তর্জাতিক সব আয়োজন করা হোক। এসব বড় আয়োজনের জন্য কক্সবাজার সমুদ্রসৈকত সবসময় প্রস্তুত।

উদ্বোধনী ম্যাচে মহিলা বিভাগে কিরগিজস্তান ২-১ সেটে ভারত মহিলা দলকে হারিয়েছে। অন্যদিকে পুরুষ বিভাগের ম্যাচে ভারত সরাসরি ২-০ সেটে ভুটানকে হারিয়ে শুভসূচনা করেছে।

আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, ট্যুরিস্ট রিজিয়নের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান খসরু চৌধুরী, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বী, মিডিয়া কমিটির সম্পাদক সামসুল হাসান মীরন, টেকনিক্যাল ডেলিগেট ভারতের শ্রী নিবাস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা,সেপ্টেম্বর ৮,২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।