ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

খেলা

বিশ্বকাপ শিরোপায় চোখ বাংলাদেশ অধিনায়কের 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
বিশ্বকাপ শিরোপায় চোখ বাংলাদেশ অধিনায়কের  ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু আর্ন্তজাতিক কাবাডি টুর্নামেন্টে টানা তৃতীয়বার শিরোপা জিতছে বাংলাদেশ। শিরোপা জয়ের আগেই অবশ্য নিশ্চিত করেছে ২০২৪ সালে কাবাডি বিশ্বকাপের টিকিট।

এবার তাই বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যের কথা জানিয়েছেন বাংলাদেশ কাবাডি দলের অধিনায়ক তুহিন তরফদার।

কাবাডির গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাংলাদেশ। এর আগের দুই আসরে হয়েছিল তৃতীয়। তবে এবার শিরোপায় চোখ রাখছেন তুহিন। তিনি বলেন, ‘এশিয়ান পর্যায়ে, বিশ্বকাপ থেকে ট্রফি এনে দিতে চাই। ’

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে আগের তুলনায় এবার দলসংখ্যা ছিল বেশি। তবে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে শিরোপা ধরে রাখে বাংলাদেশ। হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশ অধিনায়ক উৎসর্গ করেছেন বঙ্গবন্ধু এবং তার পরিবারের প্রতি।

ম্যাচ শেষে তুহিন বলেন, ‘কাবাডি ফেডারেশনের কর্মকতাদের ধন্যবাদ যে তারা এত সুন্দর একটা টুর্নামেন্ট আয়োজন করেছেন এবং আমাদের সেখানে খেলার সুযোগ করে দিয়েছেন। খেলা না থাকলে আসলে খেলোয়াড়দের কোনো মূল্য নেই। বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। যার নেতৃত্ব আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। এই আসরের ট্রফি বঙ্গবন্ধু এবং তার পরিবারের নামে উৎসর্গ করছি। ’ 

এবারের আসরের আগে ইনজুরি নিয়ে চিন্তায় ছিল বাংলাদেশ দল। বেশ কিছু তরুণদের নিয়ে এবারের দল সাজাতে হয়েছে। তরুণরা আশানুরূপ পারফরম্যান্স করেছেন বলেই জানিয়েছেন তুহিন।

তিনি বলেন, ‘এই দলে যারা ছিলেন আমি সকলকে ধন্যবাদ জানাই। সবাই মিলে আমাকে সহযোগিতা না করলে এত বড় সাফল্য আসত না। তারুণ্যে গতিই আলাদা। ৬ জন খেলোয়াড় ইনজুরির কারণে শুরুতেই মাঠের বাইরে ছিল। আমি খুব চিন্তায় পড়ে গিয়েছিলাম। নতুন খেলোয়াড়দের নিয়ে কীভাবে ম্যাচগুলো ওভারকাম করব এই ভাবনায় ছিলাম।

‘তরুণদের আমি যাকে যেভাবে বলেছি তারা সেভাবেই খেলেছে। আমাদের কোচরা যে দিকনির্দেশনা দিয়েছেন সেগুলো আমি প্লেয়ারদের বুঝিয়ে মাঠে সেটা বাস্তবায়ন করার সর্বাত্মক চেষ্টা করেছি। পুরো টুর্নামেন্টে আমরা টানা জয় পেয়ে চ্যাম্পিয়নশিপ অর্জন করেছি। তৃতীয়বারের মতো আমার নেতৃত্বে দল চ্যাম্পিয়ন হয়েছে। দলের অধিনায়ক হিসেবে আমি খুব আনন্দিত, গর্বিত। ’


বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।