ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

অপার মহিমার রমজান

প্রাণ ফিরেছে টিএসসির ইফতারে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
প্রাণ ফিরেছে টিএসসির ইফতারে

ঢাকা বিশ্ববিদ্যালয়: করোনা পরিস্থিতির কারণে গেল দুই বছর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সর্বত্র ছিল কড়াকড়ি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ঢাবির আবাসিক হলসহ সব অঙ্গনে শূন্যতা বিরাজ করে।

ফলশ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ইফতার উপলক্ষে যে মিলনমেলার আসর বসত তা দেখা যায়নি বিগত দুই বছর। এবার করোনা পরিস্থিতি স্বাভাবিক ও বিশ্ববিদ্যালয় খোলা থাকায় শিক্ষার্থীরা পূর্বের মতো টিএসসিতেই প্রাণবন্ত ইফতার আয়োজন করছে। এটা দেখেই উপস্থিত টিএসসির কর্মচারীদের উক্তি, যেন প্রাণ ফিরেছে টিএসসির ইফতারে।

বুধবার (৬ এপ্রিল) সরেজমিনে দেখা গেছে, বিকেল হতেই বন্ধু-বান্ধবসহ টিএসসিতে জড়ো হন, কেউ আবার মা-বাবাসহ ইফতার করতে আসেন। অনেকেই ইফতার সামগ্রী নিয়ে আসছেন, আবার কেউ বা টিএসসির ভ্রাম্যমাণ দোকান থেকে ইফতার সংগ্রহ করেছেন। এরপর দলবদ্ধ হয়ে পত্রিকা বিছিয়ে বসেন কেউ কেউ। গল্প-আড্ডায় ইফতারের সময় ঘনিয়ে আসার অপেক্ষা করেন তারা। ইফতারের পরেও অনেকে গল্প চালিয়ে যাচ্ছেন।

নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের মাহমুদ বলেন, টিএসসিতে ইফতারির বিষয়টা এতদিন ফেসবুকে দেখতাম। ক্যাম্পাসে আসার পর টিএসসিতে ইফতার করার সুযোগ হয়নি। কারণ ক্যাম্পাস বন্ধ ছিল। আজকে বন্ধুদের সঙ্গে ইফতার করতে পেরে খুব ভালো লাগলো।

অনেকেই টিএসসির ইফতারের জন্য কয়েকদিন ধরে পরিকল্পনা নেন। তেমনি একজন বিশ্ববিদ্যালয়ের ইংরেজির বিভাগের রাকিব চৌধুরী। তিনি বাংলানিউজকে বলেন, বন্ধুদের সঙ্গে ইফতার না করলে পূর্ণতা আসে না। একারণে আমি সবাইকে দাওয়াত দিই। নিজেই অনেকগুলো আইটেম নিয়ে আসি। বন্ধুরাও নিয়ে আসে। সবাই মিলে আড্ডাও হল, ইফতারও হল। যখন ক্যাম্পাস ছাড়বো তখন এসব স্মৃতি হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa