ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অপার মহিমার রমজান

আইসিসিবি হেরিটেজে ৪২ পদের ইফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
আইসিসিবি হেরিটেজে ৪২ পদের ইফতার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চলছে পুরান ঢাকা ইফতার বাজার | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে পুরান ঢাকা ইফতার বাজার। সেখানে ৪২ রকমের বিভিন্ন খাবার আইটেম নিয়ে ইফতার আয়োজন করেছে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট।

শনিবার (২৫ মার্চ) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, আইসিসিবির স্টল ঘিরে ক্রেতাদের ভিড়। বাহারি স্বাদের এবং নামের এসব খাবার কিনতে এসেছেন অনেকেই।

এর মধ্যে আছে শাহী পোলাও, বিরিয়ানি, চিকেন হরিয়ালি কাবাব, চিকেন রেশমি কাবাব, চিকেন সাসলিক, ভেজিটেবল সাসলিক, খাবসা, চিকেন তান্দুরি, স্পেশাল হান্ডি কাবাব ইত্যাদি। মিস্টি জাতীয় খাবারের মধ্যে কমলাভোগ, দিল্লি চমচম, ল্যাংচা, মালাই চপ, গোলাপ জামুন, ক্ষীর টোস্ট, রসমালাই, স্পঞ্জ রসগোল্লাসহ বাহারি স্বাদের সব মিষ্টি পাওয়া যাচ্ছে সেখানে।

আইসিসিবির স্টলে খাবসা কিনতে এসেছিলেন রাশেদ হায়দার নামে একজন। বাংলানিউজকে তিনি বলেন, আমি আগে সৌদি আরব থাকতাম। প্রায় ২০ বছর থেকেছি। এই খাবসা কিন্তু আরবরা ইফতারে খুব সমাদর করে খায়। এখানে দেখলাম পাওয়া যাচ্ছে। তাই ভাবলাম নিই। ভালো মনে হলে আবার নিতে আসব।

নিজের কন্যাসহ ইফতার কিনতে এসেছিলেন শায়লা আমিন। তিনি থাকেন বসুন্ধরা আবাসিক এলাকায়। সংবাদ পড়েই ইফতার বাজার সম্পর্কে জানতে পেরেছেন তিনি। শায়লা আমিন বলেন, আমি আমার মেয়েকে নিয়ে এসেছি। মেয়ে প্রথম রোজা রাখছে এই বছর। তার পছন্দমতো ইফতার নেবো।

আইসিসিবির স্টলের আয়োজন কেমন লাগছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক আইটেম দেখতে পাচ্ছি। আমি বলব, বেশ সমৃদ্ধ আয়োজন।



ক্রেতাদের বেশ ভালো সাড়া পাচ্ছেন বলে জানালেন এক বিক্রয়কর্মী। কোন পদে বেশি সাড়া মিলছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন হান্ডি কাবাবের নাম।

ইফতারের বিভিন্ন আইটেমের পাশাপাশি ‘ঠান্ডা-গরম’ স্টলে প্রায় ৩০ রকমের বেশি ফলের জুস পাওয়া যাচ্ছে। দেশি-বিদেশি এসব ফলের জুসের দামও নাগালের মধ্যেই। এখানে আম, লিচু, তরমুজ, কালো জাম, তেঁতুল, আঙুর, আনার, চালতা, আমড়া, ঢেউয়া, স্ট্রবেরি, আপেল বরইসহ মজাদার স্বাদের জুস মিলবে।

স্টলের বিক্রয়কর্মী সোহাগ বাংলানিউজকে বলেন, আমরা বেশ ভালো সাড়া পাচ্ছি। সত্যি বলতে এটা আমরা ভাবিনি। আমাদের এখানে অনেক ফলের জুস পাওয়া যায়। ফলের দামের ওপর নির্ভর করে আমরা জুসের দাম নির্ধারণ করি। যে ফলের দাম বেশি সেটার জুসের দামও একটু বেশি। তবে, সব মিলিয়ে ক্রেতাদের নাগালের মধ্যেই আছে।

সপ্তম বারের মতো আয়োজিত এবারের আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে। আগামী ২৫ রমজান পর্যন্ত ইফতার বাজার চালু থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad