ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

ইতালি আ. লীগের সম্মেলন, পুনরায় সভাপতি ইদ্রিস ও সা. সম্পাদক হাসান 

সাইফুল ইসলাম, ইতালি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
ইতালি আ. লীগের সম্মেলন, পুনরায় সভাপতি ইদ্রিস ও সা. সম্পাদক হাসান 

বাংলাদেশ আওয়ামী লীগ ইতালি শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে দলটির নতুন কমিটিতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ইদ্রিস ফরাজি ও সাধারণ সম্পাদক হয়েছেন হাসান মাহমুদ।

রোববার (১১ সেপ্টেম্বর) দেশটির রাজধানী রোমের একটি অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান।  

এছাড়া আওয়ামী লীগের ইউরোপ শাখার প্রায় ১৫টি দেশের আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের পাশাপাশি ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  
এ সময় সম্মেলন অধিবেশনের শেষ পর্বে প্রধান নির্বাচন কমিশনার হাবিব চৌধুরীর নেতৃত্বে উপস্থিত সব নেতাকর্মীর মৌখিক ভোটের মাধ্যমে পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগ ইতালি শাখার সভাপতি হন ইদ্রিস ফরাজি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন হাসান মাহমুদ।  

সম্মেলনে প্রধান বক্তা এম নজরুল ইসলাম উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের পরবর্তী নির্বাচনে বর্তমান আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে ক্ষমতায় রাখার অনুরোধ জানান।
 
সম্মেলন শেষে উপস্থিত নেতাকর্মীরা নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এসআই 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa