ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে দুর্গাপূজার প্রস্তুতি সভা

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
বার্লিনে দুর্গাপূজার প্রস্তুতি সভা

বার্লিন (জার্মানি): আসন্ন সার্বজনীন দুর্গাপূজাকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করতে জার্মানির বার্লিনে সনাতনী পূজা ও সংস্কৃতি সংগঠনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ অক্টোবর) দুপুরে বার্লিনের স্থানীয় একটি রেস্তোরাঁয় এই সভায় আসন্ন দুর্গাপূজার সার্বিক অগ্রগতি ও করনীয় নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আগামী ১১ থেকে ১৫ অক্টোবর দুই বাংলার তথা বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের তরুণদের উদ্যোগে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। একইসঙ্গে আগামী ২০ অক্টোবরে লক্ষ্মী পূজার আয়োজনের বিষয়েও আলোচনা হয়।

সভায় অনুষ্ঠানকে সফল করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়। এই সময় আয়োজকরা ধর্ম-বর্ণ নির্বিশেষে দুই বাংলার অসাম্প্রদায়িক ঐতিহ্যবাহী সার্বজনীন এই পূজাকে সাফল করার জন্য অনুরোধ জানান।

পাঁচ দিনব্যাপী দুর্গাপূজায় মায়ের ভক্তি-আরাধনার পাশাপাশি দুই বাংলার শিল্পীদের অংশগ্রহণে থাকবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া, আমন্ত্রিত অতিথিদের জন্য প্রসাদসহ মধ্যাহ্ন ও নৈশ ভোজের আয়োজনও করছে দূর প্রবাসের তরুণদের এই সংগঠনটি।

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
পিএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa