ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে যুবলীগের কমিটি গঠিত

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
বার্লিনে যুবলীগের কমিটি গঠিত

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জার্মানির বার্লিনে গঠিত হলো যুবলীগের কমিটি। আপাতত ৯ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি নির্বাচন করা হয়েছে মো. বদিউজ্জামানকে আর সভায় সর্ব্ব সম্মতিক্রমে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আবিদ খান লিখন।

 

কমিটির অন্য ৭ সদস্য হলেন শেখ রেদোয়ান, জাহিদুল রহমান বাপ্পী, মো. হাসান, আবিদুর রহমান আবিদ, ফয়সাল আহমেদ, মাহমুদুল হাসান এবং রাজন নিয়াজী।  

আপাতত ৯ সদস্য নিয়ে কমিটি গঠিত হলেও লীগের গঠনতন্ত্র অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এর আগে ৯ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন দেয় বার্লিন আওয়ামী লীগ। এই উপলক্ষে বুধবার রাজধানী বার্লিনের প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীর মালিকানাধীন ঐতিহ্যবাহী মেক্সিকান রেস্টুরেন্টে ভ্যারাক্রুজ সংক্ষিপ্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর ই আলম সিদ্দীকির সঞ্চালনে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনায় সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ।  

সভায় বক্তব্য দেন জার্মান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য আব্দুল মালেক, জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর হক খান, জার্মান আওয়ামী লীগের শীর্ষ নেত্রী নূরী খান, সংগঠনের শীর্ষ নেতা মো. শাহআলম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আওয়াল খানসহ আরও অনেকে।

নির্বাচিত যুবলীগের সভাপতি বদিউজ্জামান ও সাধারণ লিখন বলেন, আজ থেকে দলের শীর্ষ নেতারা যে গুরু দায়িত্ব তুলে দিয়েছেন সে দায়িত্ব তারা নিষ্ঠার সঙ্গে আপসহীনভাবে পালন করবেন।  

এ সময় শীর্ষ নেতারা বলেন, ঐতিহ্যবাহী বার্লিন আওয়মী লীগকে শক্তিশালী করতে যুবলীগ প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। সেই সঙ্গে লীগে যুক্ত হওয়া নব্য শক্তিহাইব্রিডদের বিষয়ে সতর্ক হওয়ার পরামর্শ তাদের।  

সবশেষে জার্মানি ও ইউরোপে বসবাসরত সর্বস্তরের প্রবাসীসহ দেশ ও দেশের মানুষের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করে নবনির্বাচিত যুবলীগ কমিটি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।