ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

নিউইয়র্কে জিয়ার জন্মবার্ষিকী উদযাপন

শিহাবউদ্দিন কিসলু, নিউইয়র্ক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১২

নিউইয়র্ক : সীমান্তে নির্বিচারে বাংলাদেশি হত্যা এবং নির্যাতনের তীব্র প্রতিবাদ করে যুক্তরাষ্ট্র বিএনপি এবং যুবদল বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে ভারতের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানিয়েছেন।

জাতিসংঘের সামনে ভারতের মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হবে বলে উল্লেখ করে তারা বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপারে প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বক্তব্য দেশের সার্বভৌমত্বের ওপর হস্তক্ষেপের সামিল।

বাংলাদেশের জনগণই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে। মনমোহন সিং বরদাস্ত করা বা না করার কেউ নন।

নিউইয়র্ক সময় রোববার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটে জিয়াউর রহমানের ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতেই সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশি নির্যাতনের ভিডিও চিত্র দেখানো হয়।

সভাপতির বক্তব্যে ডা. মজিবুর রহমান বলেন, কথিত সেনা অভ্যুত্থানের ঘটনা ভারতীয় সহযোগিতায় সাজানো নাটক মাত্র। বিএনপি এবং জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করার জন্যই এ নাটক সাজানো হয়েছে।

তিনি আরো বলেন, সীমান্তে বাংলাদেশিদের ওপর নির্যাতন প্রমাণ করে, ভারত বাংলাদেশকে কোনো চোখে দেখে।

তিনি বাংলাদেশি জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াবার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-আজহারুল হক মিলন, ডা. গুলজার আহমেদ, আশরাফউদ্দিন ঠাকুর, তাজুল ইসলাম, আবু সাঈদ, জিল্লুর রহমান জিল্লু, আতিকুল হক, আবুল কাশেম প্রমুখ।

বাংলাদেশ সময় : ১২৪১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa