ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বিজয় দিবস উপলক্ষে সিডনিতে ক্রিকেট ম্যাচ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
বিজয় দিবস উপলক্ষে সিডনিতে ক্রিকেট ম্যাচ ক্রিকেট ম্যাচ।

সিডনি (অস্ট্রেলিয়া) থেকে: প্রতি বছরের ন্যায় এবারও মহান বিজয় দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজন করছে প্রীতি ক্রিকেট ম্যাচ।

রোববার (১৫ ডিসেম্বর) ক্রেসউড রিসার্ভ সেন্টারে আয়োজিত ক্রিকেট ম্যাচে অসংখ্য প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।  

সংগঠনের সদস্যদের পরিবারসহ সিডনিতে বসবাসরত অনেক বাঙালি বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেন।

আর শিশুদের জন্য আয়োজন করা হয় বিশেষ এক মজার প্রতিযোগিতা বালিশ পাসিং। সবমিলিয়ে সবগুলো আয়োজনই ছিল চিত্তাকর্ষক।  

সংগঠনের সভাপতি সুদর্শন দাস বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে যারা আত্মদান করেছেন তাদের জন্য আমরা গর্বিত। সেসময় সবার জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের জন্য যুদ্ধ করেছিলেন তেমনি আজও দেশের স্বার্থে সাম্প্রদায়িক ভেদাভেদ ভুলে সবাই মিলে দেশের জন্য কাজ করা আবশ্যক ।

সংগঠনের সাধারণ সম্পাদক দিবাকর সমাদ্দার সবাইকে বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন,  প্রশান্তপাড়ের এদেশে এসেও যে আমরা আমাদের মহান বিজয় দিবস পালন করতে পারছি, সেটা খুবই তাৎপর্যপূর্ণ। আমরা প্রত্যাশা করি, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার বিভিন্ন আয়োজনের মধ্য বাংলাদেশের স্বাধিকার আন্দোলনের বিভিন্ন আখ্যান ও বাঙালি সংস্কৃতির মূল ধারাকে উপস্থাপন করতে আমরা বদ্ধ পরিকর।

সংগঠনের অন্যতম সদস্য ও আজকের ক্রিকেট ম্যাচের তত্তাবধয়ক নিকেশ নাগ বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট ম্যাচের আয়োজন করার মজাই আলাদা। কেননা ১৯৭১ সালের এই দিনে বাংলার দামাল সন্তানেরা পাকবাহিনীর বিপক্ষে চূড়ান্ত বিজয় অর্জন করেছিলেন। তাই এই দিনটি স্মরণ করে আমরা একটি উৎসবের আমেজ তৈরি করার প্রয়াস করেছি।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।