ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জার্মানির স্টুটগার্টে গ্রীষ্মকালীন মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মে ১৩, ২০২৪
জার্মানির স্টুটগার্টে গ্রীষ্মকালীন মেলা

ঢাকা: জার্মানিতে বসবাসরত বাংলাদেশি নারী উদ্যোক্তাদের নিয়ে স্টুটগার্ট শহরে অনুষ্ঠিত হলো উদ্যোক্তা মেলা। পাশাপাশি হয়েছে নতুন প্রজন্মকে নিয়ে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

জার্মানিতে বসবাসকারী বাংলাদেশিদের সংগঠন লি’স ওয়াড্রোব তৃতীয়বারের মতো রোববার (১২ মে) সকাল থেকে রাত পর্যন্ত এ মেলার আয়োজন করে।  

মেলায় ছিল দূরদূরান্ত থেকে আগত উদ্যোক্তাদের পণ্য দিয়ে সাজানো বিভিন্ন ধরনের খাবার; যার মধ্যে উল্লেখযোগ্য হরেক রকমের পিঠা-পুলি, ঝালমুড়ি, কেক, পেস্ট্রি, চটপটি, মিষ্টি ও নানা রকমের খাবার। পাশাপাশি ছিল বিভিন্ন রকমের কাপড়ের স্টল।

আয়োজনের মূল উদ্দেশ্য- প্রবাসে থাকা বাংলাদেশি নারী উদ্যোক্তাদের তাদের কার্যক্রম তুলে ধরার সুযোগ দেওয়া এবং বর্তমান প্রজন্মকে বাংলাদেশের ঐতিহ্য-সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া; যাতে তারা নিজেদের মধ্যে বাংলাদেশ ও বাঙালির কৃষ্টি ও সভ্যতাকে লালন করে।

উদ্যোক্তা মিনহাজ দীপনের নেতৃত্বে, দেলোয়ার হোসেন ঝন্টু ও লিপিকা আহমেদের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের বেশিরভাগ পরিবেশনায় ছিল এ প্রজন্মের শিশু-কিশোররা।

মেলার আয়োজকদের অন্যতম তিনজন হলেন লিপিকা আহমেদ, আহমেদ রাসেল সোহেল ও ফাতেমা রহমান রুমা।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মে ১৩, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।