ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে মিয়ানমারে শিশুদের জন্য আফটারস্কুল প্রোগ্রাম ঘোষণা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে মিয়ানমারে শিশুদের জন্য আফটারস্কুল প্রোগ্রাম ঘোষণা

ঢাকা: বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ইয়াঙ্গুনস্থ বাংলাদেশ দূতাবাসে রোববার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।  

এ উপলক্ষে মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোঃ মনোয়ার হোসেন স্থানীয় একটি স্কুলের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য আফটারস্কুল প্রোগ্রাম স্পনসর করার ঘোষণা দেন।

বাংলাদেশ দূতাবাসের এ ধরনের উদ্যোগ মিয়ানমারে এটাই সর্বপ্রথম।

পরে রাষ্ট্রদূত দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে রাষ্ট্রদূত শিশুদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের জন্য কেক কাটেন। দিবসটির অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা।

অনুষ্ঠানে মিয়ানমারে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির সদস্যরা, জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রতিনিধি, বাংলাদেশি ব্যবসায়ী উদ্যোক্তা এবং দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ১৭,২০২৪
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।