ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

রোমে বাংলাদেশ দূতাবাসে নাশকতার অভিযোগে যুবক আটক

সাইফুল ইসলাম, অতিথি করেসপন্ডেন্ট, ইতালি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
রোমে বাংলাদেশ দূতাবাসে নাশকতার অভিযোগে যুবক আটক

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে নাশকতার অভিযোগে এক প্রবাসী বাংলাদেশি যুবককে আটক করেছে স্থানীয় পুলিশ। আটক যুবকের নাম মো. সাজু (৩৮)।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে দেওয়া এক বিবৃতি দিয়ে এ তথ্য জানানো হয়।

দূতাবাস জানায়, গত মঙ্গলবার (২৮ মার্চ) সকালে মো. সাজু নামে এক সেবাপ্রার্থী দূতাবাসে অতর্কিত হামলা চালান। এ সময় তিনি দূতাবাসের সামনে নিরাপত্তার জন্য রাখা মেটাল পোল দিয়ে দূতাবাসের প্রধান ফটকে আঘাত করেন। এতে ফটকের ইলেক্ট্রিক সুইচ ও কন্ট্রোল সিস্টেম সম্পূর্ণ ভেঙে যায়। এছাড়াও দূতাবাসের ৫ নম্বর গেটের সামনের নোটিশ বোর্ড ভেঙে যায়।  

পরে দূতাবাস থেকে দুজন কর্মচারী থাকে বোঝাতে গেলে লোহার পাইপ দিয়ে তাদের আঘাত করার চেষ্টা করেন ওই ব্যক্তি। পরবর্তীতে তিনি আরও ক্ষিপ্ত হয়ে দূতাবাসের সামনে থাকা প্লাস্টিকের ডাস্টবিন বক্সে আগুন ধরিয়ে দেন।  

এ সময় দূতাবাস প্রাঙ্গণে টহলরত ক্যারাবিয়ান পুলিশ তাকে দেখে আটক করে। পরবর্তীতে দূতাবাস কর্তৃপক্ষ তার বিরুদ্ধে নাশকতার অভিযোগ দায়ের করে। দূতাবাসের অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই ঘটনার সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়ে মো. সাজুকে থানায় নিয়ে যায়। পরে সাজুকে ডাকা মাত্র আদালতে হাজির হবার শর্তে ছেড়ে দেয় পুলিশ।

এ বিষয়ে দূতাবাসের পক্ষ থেকে আরও বলা হয়, মো. সাজু দূতাবাসে আসেন তার পাসপোর্ট সম্পর্কিত সেবা গ্রহণ করতে। বর্তমান নিয়মানুযায়ী পূর্ববর্তী পাসপোর্টের ফটোকপি ও হারিয়ে যাওয়ার সাধারণ ডায়েরি ছাড়া হারানো পাসপোর্ট জমা নেওয়া হয় না। বিষয়টি তাকে বারবার বুঝিয়ে বলা হলেও তিনি আমলে না নিয়ে দূতাবাসে হামলা চালান।

তবে এ বিষয়ে সাজু জানান, দূতাবাসে সেবা নিতে গেলে তারা আমার সাথে খারাপ ব্যবহার করে। পরে এক পর্যায়ে তারা আমাকে মারধর করে। এছাড়াও আমার ও আমার দেশে থাকা পরিবারের নামে মামলা করে জেল খাটানোর হুমকি দেয়।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।