ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

খুলনার তিন ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধের কর্মসূচি স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
খুলনার তিন ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধের কর্মসূচি স্থগিত ফাইল ছবি

খুলনা: জ্বালানি তেলে কমিশন ও ট্যাংকলরি ভাড়া কমানোর প্রতিবাদ এবং তিন দফা দাবিতে খুলনার তিনটি ডিপো থেকে তেল উত্তোলন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হয়েছে। জ্বালানি তেল ও ট্যাংকলরি মালিকরা মঙ্গলবার (৩০ আগস্ট) এই সিদ্ধান্ত নিয়েছেন।

এদিন বিকেলে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জ্বালানি তেল বিক্রির কমিশন এবং ট্যাংকলরি ভাড়া কমানোর প্রতিবাদে মঙ্গলবার সকাল ৮টা থেকে অনির্দিষ্টকালের জন্য খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করা হয়। পরে প্রশাসনের আশ্বাসে বিকেল ৬টা থেকে এই কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে। ফলে বুধবার সকাল থেকে যথারীতি তেল উত্তোলন করা হবে। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে  আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।  

এর আগে ব্যবসায়ীরা জানান, সোমবার রাতে জ্বালানি তেলের দাম ৫ টাকা কমানো হয়েছে। সেই সঙ্গে জ্বালানি তেল বিক্রির কমিশন লিটারে ১৩ পয়সা এবং ট্যাংকলরি ভাড়া ৩ পয়সা কমানো হয়েছে। যার প্রতিবাদে মঙ্গলবার সকাল ৮টা থেকে হঠাৎ জ্বালানি তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করছে তারা। ফলে সকাল ৮টা থেকে অনির্দিষ্টকালের জন্য খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন ও সরবরাহ বন্ধ রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ৩০ , ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।