ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

জ্বালানি তেল বিক্রিতে কমিশন বাড়ানোর দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
জ্বালানি তেল বিক্রিতে কমিশন বাড়ানোর দাবি

রাজশাহী: জ্বালানি তেলের বিক্রিতে কমিশন বাড়ানো ও বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিলসহ তিন দফা দাবিতে প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটস, এজেন্ট অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।  

সোমবার (২২ আগস্ট) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলার সকল ডিপো থেকে পেট্রোলসহ সব ধরনের জ্বালানি তেল উত্তোলন করা থেকে বিরত আছেন পাম্প মালিকরা।

 

তবে রাজশাহী মহানগরীর সব ফিলিং স্টেশন খোলা রয়েছে। যানবাহনগুলোতে প্রতিদিনের মতো স্বাভাবিকভাবেই তেল নিতে দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন- যতক্ষণ জ্বালানি তেল মজুদ আছে ততক্ষণ দেওয়া হবে। এরপর বন্ধ থাকবে।

তাদের তিন দফা দাবিগুলোর মধ্যে রয়েছে- জ্বালানি তেলের বিক্রির কমিশন বাড়ানো, বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিল ও অয়েল ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরের ট্যাংক-লরির পূর্বনির্ধারিত ভাড়া বাড়াতে হবে।

পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের সভাপতি মমিনুল হক জানান দীর্ঘদিন ধরে তারা এই দাবিগুলো জানিয়ে আসছেন। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। তাই শেষ পর্যন্ত বাধ্য হয়ে তারা আজ এই প্রতীকী কর্মসূচি পালন করছেন।

দাবি আদায় না হলে আগামীতে ফিলিং স্টেশন ধর্মঘটসহ আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের এই নেতা।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa