ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ফিলিং স্টেশনগুলোতে ২শ টাকায় তেল বিক্রি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ফিলিং স্টেশনগুলোতে ২শ টাকায় তেল বিক্রি!

নারায়ণগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশের বিভিন্ন ফিলিং স্টেশনে নির্ধারিত নতুন দামের চেয়েও বেশি দামে বিক্রি হয়েছে জ্বালানি তেল।

শুক্রবার (৫ আগস্ট) দিনগত রাত ১টার দিকে মহাসড়কের বিভিন্ন ফিলিং স্টেশন ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

প্রায় প্রতিটি ফিলিং স্টেশনের দৃশ্যই এক।

বাইকার ও গাড়ির চালকরা জানান, শুক্রবার রাত ১২টা থেকে নতুন দাম কার্যকর হওয়ার খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকেই ফিলিং স্টেশন তেল বিক্রি বন্ধ করে দেয়। এতে করে মহাসড়কে চলাচল করা অনেক বাইকার ও গাড়ির চালক বিপাকে পড়েন। অনেক ফিলিং স্টেশনে নির্ধারিত বাড়তি দামের চেয়েও বেশি দামে বিক্রি করা হচ্ছে জ্বালানি তেল। অনেকে ২০০ টাকায়ও লিটার প্রতি তেল বিক্রি করছেন।  

চট্টগ্রাম থেকে ঢাকামুখী বাইকার আহমেদ জানান, চিটাগাং রোডের দিকে এসে তেল শেষ হয়ে যায়। ফিলিং স্টেশনগুলো তেল দিচ্ছিল না। পরে এক ফিলিং স্টেশনে ২০০ টাকা লিটার কিনেছি।

চাষাঢ়া নোয়া গাড়ির চালক সেলিম মিয়া জানান, সাড়ে ১১টা থেকে বসেছিলাম তেল পাইনি। পরে মহাসড়কের এক ফিলিং স্টেশন থেকে ২০০ টাকা লিটার তেল কিনেছি।

এদিকে এ ব্যাপারে জানতে চাইলে কোনো ফিলিং স্টেশনের কর্মকর্তা-কর্মচারী কথা বলতে চাননি।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বাড়ানোর পর ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
এমআরপি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa