ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

ঈশ্বরদীতে পারমানবিক বিদ্যুৎ সম্পর্কিত আলোচনা সভা

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
ঈশ্বরদীতে পারমানবিক বিদ্যুৎ সম্পর্কিত আলোচনা সভা

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় জাতীয় বিদ্যুৎ কর্মসূচির কাঠামোতে পারমানবিক বিদ্যুৎ সম্পর্কিত যোগাযোগ ও জনসচেতনতা কৌশল শীর্ষক আলোচনা সভা ও শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী রূপপুর পারমানবিক প্রকল্পের তথ্য সেবা কেন্দ্রের ঈশ্বরদী পৌরসভার হলরুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পারমাণবিক প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ বিভাগের উদ্দ্যোগে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষী গবেষণা অনুদান (সিআরজি) সহযোগিতায় আলোচনা সভায় মূখ্য আলোচক হিসাবে পরমাণু বিদ্যুৎ সম্পর্কে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক চেয়ারম্যান, কলাম লেখক প্রফেসর ড. শফিকুল ইসলাম।

এছাড়াও নিউক্লিয়ার বিদ্যুৎ সম্পর্কে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং ইনভেস্টিগেটর বিভাগের সহকারী অধ্যাপক ও প্রকল্প পরিচালক মো. ইকবাল হোসেন, হোসাইন শাহাদত, বাংলাদেশ পরমাণু তথ্য কমিশনের  বৈজ্ঞানিক তথ্য কর্মকর্তা সৈকত আহমেদ।  

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত এই সেমিনারে ঈশ্বরদী উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয়, দুটি কলেজ এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, বীর-মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

পরে ঈশ্বরদী পাবলিক ইনফরমেশন সেন্টারের কমিউনিকেশন ম্যানেজার আশিক হায়দারের সার্বিক পরিচালনায় শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। পরে শিক্ষার্থীদের মধ্যে পাঁচজন বিজয়ীর নাম ঘোষণা করা হয়। পাঁচজন শিক্ষার্থী হলো, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল হাই আল হাদী, কানিক আকতার, ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয় এর দশম শ্রেণির শিক্ষার্থী জেরিন ফারজানা অনন্যা, ইসরাত সুরাইয়া, মানিকনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী নাসির উদ্দিন। শেষে বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট এবং সনদপত্র দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa