ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস গ্রাহকদের প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
গ্যাস গ্রাহকদের প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ

ঢাকা: গ্যাস ব্যবহারকারী প্রত্যেক গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সোমবার (২০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালালি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আলী আজগার, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং নার্গিস রহমান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন চলমান প্রকল্পসমূহের বাস্তব অগ্রগতি ও আর্থিক অগ্রগতি বিষয়ে প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন করার সুপারিশ করে কমিটি।

এছাড়া বাপেক্সের সার্বিক সক্ষমতা বৃদ্ধির জন্য করণীয় বিষয়ে প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন, পেট্রোবাংলার অধীন ছয়টি গ্যাস বিতরণ কোম্পানির গ্যাসের বকেয়া আদায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং যত দ্রুত সম্ভব গ্যাস ব্যবহারকারী প্রতিটি গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ করা হয়।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa