ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

সিএনজি স্টেশন বন্ধের বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
সিএনজি স্টেশন বন্ধের বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

ঢাকা: পিক আওয়ারে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ নিশ্চিত করতে দিনে ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার ঘোষণা কার্যকর কবে থেকে হবে সে বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দৈনিক পিক আওয়ারে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ নিশ্চিত করার জন্য বিকেল ৫টা-রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে পেট্রোবাংলা কার্যালয়ে মঙ্গলবার সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে এ সিদ্ধান্ত কার্যকর করণের বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সেখানেই ঠিক হবে কবে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন বাংলানিউজকে বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে প্রতিদিন বিকেল ৫টা-রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কবে থেকে কার্যকর হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পেট্রোবাংলা ও অংশীজনদের সঙ্গে বৈঠকে বসবে মন্ত্রণালয়। বৈঠকে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে কবে থেকে সিএনজি স্টেশন বন্ধ রাখা হবে।

এদিকে, সোমবার বিকেলে মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ জুলাই অনুষ্ঠিত এক সভায় বিদ্যুতের সর্বোচ্চ চাহিদার সময়ে (পিক আওয়ারে) সিএনজি স্টেশন বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ওই সভায় উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ওই সভার পরিপ্রেক্ষিতেই আগামী বুধবার থেকে দিনে ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের ওই বিজ্ঞপ্তিতে এও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

এ ঘোষণার ঘণ্টাখানেক যেতে না যেতেই মন্ত্রণালয়ের আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিএনজি স্টেশন বন্ধের বিষয়টি নিয়ে মঙ্গলবার পেট্রোবাংলার কার্যালয়ে অংশীজনদের নিয়ে বৈঠক হবে। সেখানেই ঠিক হবে কবে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।