ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যালয়ের মাঠ থেকে উঠছে গ্যাস, এলাকায় আতঙ্ক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
বিদ্যালয়ের মাঠ থেকে উঠছে গ্যাস, এলাকায় আতঙ্ক রূহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়

বরগুনা: বরগুনার পাথরঘাটায় একটি বিদ্যালয়ের মাঠ থেকে অনবরত গ্যাস উঠছে। এতে এলাকায় জনমনে দেখা দিয়েছে আতঙ্ক।

  

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে থেকে উপজেলার সদর ইউনিয়নে রূহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে এ গ্যাস উঠতে।

বিষয়টি জানাজানি হলে, পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান, ইউপি সদস্য খলিলুর রহমানসহ পাথরঘাটা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পরিদর্শন এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

জানা গেছে, দুপুরের দিকে হঠাৎ ওই বিদ্যালয় মাঠে কাদা পানিতে গ্যাসের বুদবুদ দেখতে পান স্থানীয়রা। পরে এ খবর এলাকায় ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে বিদ্যালয়টির মাঠে সুপেয় পানির জন্য একটি নলকূপ বসায় একটি বেসরকারি সংস্থা। শুক্রবার দুপুরে ওই নলকূপের জায়গা থেকে গ্যাস উঠা শুরু হয়।

এদিকে, বিদ্যালয় মাঠটি থেকে গ্যাস উঠায় এলাকায় জনমনে আতঙ্কের পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যেও আতঙ্ক দেখা গেছে। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বিদ্যালয়টি বন্ধ রাখার জন্য দাবি জানিয়েছেন স্থানীরা।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বাংলানিউজকে বলেন, ফায়ার সার্ভিসের লোকজনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এনএইচআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa