ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে বিদ্যুতে ৪শ’ কেভি সঞ্চালন লাইন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে বিদ্যুতে ৪শ’ কেভি সঞ্চালন লাইন

ঢাকা: নির্মাণাধীন মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে সামনের দিনে বৃহৎ কলকারখানা নির্মাণ ও আর্থিক কর্মকাণ্ডের ক্ষেত্র তৈরি হচ্ছে। সেখানে বিদ্যুতের ব্যাপক চাহিদা তৈরি হচ্ছে। এ বিদ্যুৎ সরবরাহ করতে ৪শ’ কেভি ক্ষমতাসম্পন্ন নতুন সঞ্চালন লাইন নির্মাণের উদ্যোগ নিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি)।

লাইনটি নির্মাণের জন্য বুধবার (২৮ মার্চ) পিজিসিবি প্রধান কার্যালয়ে ভারতীয় প্রকৌশল প্রতিষ্ঠান কল্পতরু পাওয়ার ট্রান্সমিশন লি. এর সঙ্গে দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি অনুযায়ী আগামী ১৫ মাসের মধ্যে টার্নকী পদ্ধতিতে সঞ্চালন লাইনটি নির্মাণ করে পিজিসিবি’র কাছে হস্তান্তর করবে কল্পতরু।

 

৮২.২১ কোটি টাকা ব্যায়ে এ কাজে অর্থায়ন করছে পিজিসিবি ও বাংলাদেশ সরকার।

পিজিসিবি’র পক্ষে কোম্পানি সচিব মো. আশরাফ হোসেন এবং কল্পতরু’র পক্ষে ব্যবস্থাপক (বিজনেস ডেভলপমেন্ট) অরিত্র বোস চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পিজিসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মাসুম-আলবেরুনী, নির্বাহী পরিচালক চৌধুরী আলমগীর হোসেন, মো. এমদাদুল ইসলাম, মোহাম্মদ শফিকউল্লাহ, মো. শাফায়েত হোসেন, প্রধান প্রকৌশলী এবং প্রকল্প পরিচালক মো. রুব্বাতুল ইসলামসহ উভয়পক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।