ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

পিডিবি’র পদোন্নতি বঞ্চিত প্রকৌশলীদের ক্ষোভ

প্রকৌশলী আজম, পাঠক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১
পিডিবি’র পদোন্নতি বঞ্চিত প্রকৌশলীদের ক্ষোভ

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে বিগত দেড় বছর যাবত পদন্নতি নিয়ে চলছে নানা ছলচাতুরী। পদ খালী থাকা সত্তেও উপযুক্ত পদে পদন্নতি না দিয়ে সিনিয়রিটি লঙ্ঘণ করে জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত করছে কর্তৃপক্ষ।



গত ১০ মার্চ ২০১১ তারিখে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিনিয়রিটি লঙ্ঘণ করে শুধুমাত্র সদস্য (বিতরণ) এর আওতাধীন বিদ্যুৎ বিতরণ ব্যাবস্থায় কর্মরত ২৫ জন জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত করছে। এর পরও একাধিক বার শুধুমাত্র সদস্য (বিতরণ) এর আওতাধীন বিতরণ ব্যাবস্থায় কর্মরত জুনিয়র প্রকৌশলীদেরকে ভারপ্রাপ্ত  করা হয়। সর্বশেষ গত ১৭ সেপ্টেম্বর তারিখে আবারও সিনিয়রিটি লঙ্ঘণ করে করে শুধুমাত্র সদস্য (বিতরণ) এর আওতাধীন বিতরণ ব্যাবস্থায় কর্মরত ১২ জন জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত  করা হয়। অথচ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সদস্য (বিতরণ) ছাড়াও সদস্য (পিএন্ডডি) এর আওতাধীন দপ্তর সমুহের প্রায় ১০০ হন প্রকৌশলী, সদস্য (উৎপাদন) এর আওতাধীন ৪৫টি বিদ্যুৎ কেন্দ্রে প্রায় ৪০০ প্রকৌশলী দিবা-রাত্রি পরিশ্রম করে বিদ্যুৎ উৎপাদন করছেন।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এমন বিমাতা সুলভ আচারণে বিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীরাসহ সকল প্রকৌশলীই হতবাক।

তাাদের অনেকের মনে প্রশ্ন তারা কি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বাইরের প্রকৌশলী? যোগ্যতা থাকা সত্তেও কেন তাদেরকে বাদ দেয়া হচ্ছে?

উল্লেখ্য বর্তমানে বিভিন্ন বিদ্যুৎকেন্দ্র সহ বিভিন্ন দপ্তরে নির্বাহী প্রকৌশলী পদে ৫৯টি পদ খালী আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যুৎ কেন্দ্রের বেশ কয়েকজন প্রকৌশলী জানান অবিলম্বে বিভিন্ন দপ্তরের নির্বাহী প্রকৌশলীর খালী পদে পদন্নতি না দিলে এবং অনিয়ম বন্ধ না হলে প্রয়োজনে তারা কর্মবিরতীতে যাবেন। এ বিষয়ে তারা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করিয়াছেন।

বাংলাদেশ সময় ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad