ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বর্জ্যে বিদ্যুৎ উৎপাদন ব্যয়বহুল হওয়ায় নতুন চিন্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
বর্জ্যে বিদ্যুৎ উৎপাদন ব্যয়বহুল হওয়ায় নতুন চিন্তা

ঢাকা: বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন ব্যয়বহুল। সে কারণে প্রকল্পটি নিয়ে চিন্তাভাবনা চলছে। এখানে বর্জ্য ব্যবস্থাপনার বিষয়টিও বিবেচনায় নেওয়া উচিৎ। এখন মাঠে-ঘাটে, খালে ময়লা ফেলা হচ্ছে। এতে পরিবেশ দূষিত হচ্ছে। আমি অনুরোধ করবো বিষয়টি বিবেচনা করার জন্য। উন্নত বিশ্বে এ বিষয়টিও বিবেচনা করা হয়।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বিদ্যুতের দায়িত্বশীল ব্যবহার’ শীর্ষক ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডার) চেয়ারম্যান হেলাল উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক ই ইলাহী চৌধুরী, বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) চেয়ারম্যান খালেদ মাহমুদ, বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মঈন উদ্দীন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এসআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।