ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

সারাদেশে চালু হচ্ছে বিদ্যুতের অনলাইন বিলিং সিস্টেম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
সারাদেশে চালু হচ্ছে বিদ্যুতের অনলাইন বিলিং সিস্টেম ছবি-বাংলানিউজটোয়েটিফোর.কম

কেরানীগঞ্জ (ঢাকা): বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, সারাদেশে বিদ্যুতের অনলাইন বিলিং সিস্টেম চালু করা হচ্ছে। অনলাইন বিলিং সিস্টেম চালু হলে বিদ্যুৎ বিল নিয়ে কোনো ভোগান্তি থাকবে না, থাকবে না কোনো সিস্টেম লস। এ সিস্টেমে ঘরে বসে মোবাইল ফোনেও বিদ্যুৎ বিল দেয়া যাবে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ আয়োজিত এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি সুইচ টিপে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪  এর অফিস, বহুতল ভবন, ৪ টি ৩৩/১ কেভি ২০ এমিভিএ উপকেন্দ্রের ভিত্তি প্রস্তর ও একটি উপকেন্দ্রের উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে বিদ্যুতের প্রিপেইড মিটার স্থাপন করা হচ্ছে। এজন্য প্রায় ২ কোটি মিটার প্রয়োজন। ইতোমধ্যে কেরানীগঞ্জে ৫ হাজার মিটার দেয়া হয়েছে আরো ৫৩ হাজার দেওয়া হবে।

তিনি আরো বলেন, ২০১৮ সালের ডিসেম্বর মাসে সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের আওতায় নিয়ে আসা হবে।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর বোর্ড সভাপতি মো. শোয়েবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

এসময় আরো বক্তব্য রাখেন-কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহে এলিদ মাইনুল আমীন ও জিনজিরা ইউপি চেয়ারম্যান সাকুর হোসেন সাকু।

উপস্থিত ছিলেন-সহকারী কমিশনার (ভূমি) রাকিব হোসেন, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো. জজ মিয়া, কোন্ডা ইউপি চেয়ারম্যান ফারুক চৌধুরী ও তারানগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।