ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান ফয়েজউল্লাহর কাজে যোগদান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান ফয়েজউল্লাহর কাজে যোগদান

ঢাকা: কাজে যোগ দিলেন বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ।

১ জানুয়ারি (রোববার) তিনি প্রথম দিনের মতো কার্যালয়ে দায়িত্ব পালন করেন। পেট্রোবাংলার ব্যবস্থাপক (জনসংযোগ) অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

গত ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এই পদে নিয়োগের কথা জানানো হয়। পেট্রোবাংলার চেয়ারম্যান হওয়ার আগে ফয়েজউল্লাহ অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব ছিলেন।  

তিনি ১৯৮৬ সালের ২১ জানুয়ারি বাংলাদেশ সিভিল সর্ভিস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার পদে যোগদান করেন। মাঠ প্রশাসন ও সচিবালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে এবং জাপানে বাংলাদেশ দূতাবাসে কর্মাশিয়াল কাউন্সিলর হিসেবেও দায়িত্ব পালন করেন ফয়েজউল্লাহ।  

এছাড়াও তিনি চীনের এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকে সরকারের পক্ষে অলটারনেটিভ ডাইরেক্টরের দায়িত্ব পালন করেন।  

১৯৬১ সালে চট্টগ্রামে জন্ম নেওয়া ফয়েজউল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ হতে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি জাপান এবং নেদারল্যান্ডে উচ্চশিক্ষা গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।