ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

‘আন্তর্জাতিক মূল্যে ডিজেল দিন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
‘আন্তর্জাতিক মূল্যে ডিজেল দিন’ সভাপতি এ কে আজাদ

ঢাকা: গ্যাস সংকট মোকাবেলায় আন্তর্জাতিক বাজারের দামে ব্যবসায়ীদের ডিজেল সরবরাহের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ চেম্বার অফ ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সভাপতি এ কে আজাদ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।



এ কে আজাদ বলেন, ব্যবসায়ীদের বিনামুল্যে গ্যাস দেওয়ার কথা আমরা বলছি না। বলছি, আন্তর্জাতিক মূল্যে ডিজেল ব্যবহারের সুযোগ দিন। নয় তো গ্যাস সংকটের সময় আমরা বিনিয়োগকারীরা সামাল দিয়ে উঠতে পারবো না।

তিনি আরও বলেন, পোশাক শিল্পের ওপর দেশের রফতানি নির্ভরশীল। ফ্রোজেন ফুড ও লেদারের রফতানি প্রবৃদ্ধি নেতিবাচক। ক্যাপিটাল মেশিনারির আমদানি অর্ধেক কমে গেছে। বেসরকারি খাতের জন্য বাংলাদেশ ব্যাংক যে ঋণ বরাদ্দ করেছিলো তা আমরা ব্যবহার করতে পারছি না। জ্বালানি চাহিদার ৭৩ শতাংশ গ্যাসের ওপর নির্ভর করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই এলাহী চৌধুরী।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ইউএম/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa