ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস-বিদ্যুতের দাম বাড়লে বাড়ি মালিকরা বেপরোয়া হয়ে উঠবেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
গ্যাস-বিদ্যুতের দাম বাড়লে বাড়ি মালিকরা বেপরোয়া হয়ে উঠবেন ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তে বাড়ি মালিকরা আরও বেপরোয়া হয়ে উঠবে বলে মন্তব্য করেছেন জাতীয় শ্রমিক ফেডারেশন নেতারা।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় শ্রমিক ফেডারেশন আয়োজিত গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে এক শ্রমিক সমাবেশে এ মন্তব্য করেন নেতারা।



তারা বলেন, বেশিরভাগ মানুষ ভাড়া বাড়িতে থাকে। এমনিতে বাড়ির মালিকরা নিয়ম-নীতির তোয়াক্কা না করে ইচ্ছামতো ভাড়া নির্ধারণ করে। এরপর যদি গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ে তাহলে শ্রমিক এবং স্বল্প আয়ের মানুষের জীবনধারণ কঠিন হয়ে পড়বে।

বক্তারা আরও বলেন, পরিবহন খাতে ভাড়া বাড়লে যাতায়াতে শ্রমজীবী মানুষকে অতিরিক্ত ভাড়া গুনতে হবে। পাশাপাশি খাদ্য উৎপাদন খরচ বেড়ে যাবে। ফলে জনজীবন হবে বিপন্ন।

লুটপাট, দুর্নীতির দায়ভার শ্রমিক জনতা নেবে না উল্লেখ করে অনতিবিলম্বে গ্যাস-বিদ্যুতের না বাড়ানোর দাবি জানিয়েছেন শ্রমিক নেতারা।

সংগঠনের সভাপতি আ স ম জাকারিয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা দেলোয়ার হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ব্যুরো সদস্য কামরুল হাসান, সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
এফবি/এসএমএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ