ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘একটি মহলকে সুবিধা দিতে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
‘একটি মহলকে সুবিধা দিতে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: একটি মহলকে সুবিধা দিতে সরকার গ্যাস ও বিদ্যুতের দাম বাড়াচ্ছে বলে অভিযোগ করেছে ভাড়াটিয়া পরিষদ।
 
রোববার (৩০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাস, বিদ্যুতের দাম বাড়ানোর সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সংগঠনটির নেতারা এ অভিযোগ করেন।


 
মানববন্ধনে সংগঠনটির নেতারা বলেন, যখন বিশ্বের অন্যান্য দেশে বিদ্যুৎ উৎপাদন সামগ্রীর দাম কমছে। তখন বাংলাদেশে বিদ্যুতের দাম বৃদ্ধি করা হচ্ছে। আমাদের মনে হয়, সরকার স্বার্থান্বেষী একটি মহলের সুবিধার জন্য কাজটি করছে।
 
তারা বলেন, এমনিতেই দেশের অবস্থা ভালো না, শ্রমজীবী মেহনতি মানুষের কষ্টের শেষ নেই। তার ওপর সরকার অযৌক্তিকভাবে গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। এই শহরের ৯৫ শতাংশ মানুষ ভাড়াটিয়া। গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রভাব পড়বে এসব মানুষের ওপর। একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অন্যদিকে গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধি মানুষের দুর্ভোগ বাড়িয়ে তুলছে।
 
মানববন্ধন থেকে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির ঘোষণা প্রত্যাহার করার পাশাপাশি বাজার মনিটরিং সেলের মাধ্যমে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবি জানানো হয়।
 
সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এমইউএম/এনএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।