ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ লাইনে বাজপাখি, ভোগান্তিতে গ্রাহকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৫
বিদ্যুৎ লাইনে বাজপাখি, ভোগান্তিতে গ্রাহকরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বাজপাখির কারণে বিদ্যুৎ ভোগান্তিতে পড়েছিলেন ৪৫ হাজার গ্রাহক। পাখিটি সিটি করপোরেশনের ডাস্টবিন থেকে সাবস্টেশনের খুঁটিতে বসতেই বিপত্তি ঘটে।

স্পার্কিংয়ের কারণে কুমারগাও সাবস্টেশন থেকেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

শনিবার (১১ জুলাই) ভোর ৬টার দিকে সিলেট বিদ্যুৎ বিরতণ বিভাগ-২ এর আওতাধীন উপশহর সাবস্টেশনে এ ঘটনা ঘটে। এতে উপশহরসহ বেশ কিছু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। অবশ্য বিদ্যুৎ বিভাগের কর্মীরা দ্রুত মেরামত করে বিদ্যুৎ সরবরাহ সচল করেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপশহর সাবস্টেশন সংলগ্ন সিটি করপোরেশনের ডাস্টবিন থেকে বাজ পাখিটি সাব স্টেশনের খুঁটিতে বসে। এসময় বড় ধরণের স্পার্কিং হয়ে আগুন জ্বলে ধোঁয়া উঠতে থাকে।   

সিলেট বিদ্যুৎ বিতরণ বিভাগ-২ নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বাজপাখিটি ময়লা নিয়ে বসায় বড় ধরণের স্পার্কিং হয়ে কুমারগাও গ্রিড সাবস্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। এতে অন্তত ৪৫ হাজার গ্রাহক সাময়িক বিদ্যুৎ বিপর্যয়ে পড়েন। অবশ্য এর কিছুক্ষণের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যায়।

তিনি বলেন, সিটি করপোরেশনের ডাস্টবিনটি সাবস্টেশন সংলগ্ন সীমানা প্রাচীর ঘেষা হওয়ায় প্রায় সময় এধরণে ঘটনা ঘটে। এই ডাস্টবিনটি অন্যত্র সরানোর জন্য ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে আবেদন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘন্টা, জুলাই ১১, ২০১৫
এনইউ/কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad