ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

দেশে বিদ্যুতের চুরি কমেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ৫, ২০১৫
দেশে বিদ্যুতের চুরি কমেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মো. নসরুল হামিদ বিপু

ঢাকা: গ্রাহক পর্যায়ে বিদ্যুতের চুরি কমে গেছে, এর মাধ্যমে প্রমাণ হয় দেশের মানুষের অবস্থানের পরিবর্তন এসেছে বলে মত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মো. নসরুল হামিদ বিপুর।

রোববার (০৫ জুলাই) দুপুরে রাজধানীর বিদ্যুৎ ভবনে বিদ্যুতে ‘গ্রাহক সন্তুষ্টি’ বিষয়ে এক সেমিনারে তিনি এ কথা বলেন।

বিদ্যুৎ বিভাগের আয়োজনে ‘গ্রাহক সন্তুষ্টি’ বিষয়ে মাইডাসের করা এ জরিপ উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী।
 
নসরুল হামিদ বিপু বলেন, দেশ অনেক দূর এগিয়ে গেছে। অনেকেই আমরা খেয়াল করতে পারছি না যে, কতদূর এগিয়ে গেছি আমরা! কেউ কেউ মনে করি আমরা আগের জায়গায় আছি, আমি বলবো তা নয়।
 
প্রতিমন্ত্রী বলেন, আমরা এতো দ্রুততার সঙ্গে এগিয়ে গেছি যে কারণে পরিবর্তনটা বোঝা যাচ্ছে না। বিদ্যুৎতের চুরি কমে গেছে। চুরি কমে যাওয়ার অর্থ হলো মানুষের অবস্থানের উন্নয়ন হয়েছে।
 
বিদ্যুৎ সেক্টরে শতভাগ সফলতা চান উল্লেখ করে নসরুল হামিদ বলেন, আমি প্রতিমন্ত্রী হিসেবে গ্রাহকদের জন্য বিদ্যুৎ বিতরণ, সংযোগ ও ব্যবহারে ১০০ ভাগ সফলতা চাই। এখন যেখানে আছি সেখান থেকে আরও উন্নতির দিকে যেতে হবে, আমাদের ১০০ ভাগ সফল হওয়ার ক্ষেত্রে প্রস্তুত থাকতে হবে।
 
জরিপ অনুসারে বিদ্যুতের গ্রাহক সন্তুষ্টির অবস্থান ‘ভালো’ রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা আরও উন্নতি করতে চাই, গ্রাহকদের সন্তুষ্টির ক্ষেত্রে ‘ভালো’ অবস্থান থেকে ‘খুব ভালো’ অবস্থানে যেতে চাই।
 
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী বলেন, সরকার পয়সা খরচ করে মানুষের কাছে পরীক্ষা দিয়েছে। এতে গ্রাহকদের কাছে জানতে চাওয়া হয়েছে- তারা কেমন আছেন, কেমন সেবা পাচ্ছেন। সব কিছু আরও স্বচ্ছতার জন্য করা হয়েছে।
 
বিদ্যুৎ ও জ্বালানি সচিব মনোয়ারুল ইসলামের পরিচালনায় বিদ্যুৎ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান, বিভাগ ও গ্রাহক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৬০০ ঘন্টা, জুলাই ০৫, ২০১৫
টিএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।