ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘রামপাল বিদ্যুৎকেন্দ্র ধ্বংস করবে সুন্দরবন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ৪, ২০১৫
‘রামপাল বিদ্যুৎকেন্দ্র ধ্বংস করবে সুন্দরবন’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপিত হলে সুন্দরবন ধ্বংস হবে বলে মন্তব্য করেছেন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক সুলতানা কামাল।

শনিবার (০৪ জুলাই) দুপুরে খুলনা মহানগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ‘সুন্দরবন রক্ষায় কনভেনশন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



সুলতানা কামাল বলেন, পরিবেশ অধিদফতরের ৫৯টি শর্ত উপেক্ষা করে এ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হচ্ছে। বিদ্যুৎকেন্দ্রটি স্থাপিত হলে বিস্তীর্ণ অঞ্চলের পানি দূষিত হবে এবং খাদ্য উৎপাদন ব্যাহত হবে।

এ কনভেনশনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আ ফ ম মহসীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মো. শহীদুল্লাহ।

কনভেনশনে মূল প্রবন্ধ পাঠ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. শহীদুল্লাহ হারুন চৌধুরী।

এ কনভেনশনে ১৮ থেকে ২০ অক্টোবর খুলনা থেকে সুন্দরবন পর্যন্ত সাংস্কৃতিক অভিযাত্রার কর্মসূচি এবং ১২ সেপ্টেম্বর সাংস্কৃতিক গণসমাবেশের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৫
এমআরএম/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।