ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ বিল বকেয়া

বসিকের সড়কবাতি ও পানির পাম্পের সংযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মে ২৭, ২০১৫
বসিকের সড়কবাতি ও পানির পাম্পের সংযোগ বিচ্ছিন্ন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষের কাছে কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সড়ক বাতি ও পানির পাম্পের বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করতে মাঠে নেমেছে বিদ্যুৎ বিভাগ।

বুধবার (২৭ মে) সকাল থেকে নগরীর বটতলা আলমগীর ছাত্রাবাস, জাগুয়া কলেজ সংলগ্ন পানির দুটি পাম্প, রুপাতলী বাসস্ট্যান্ড ও বটতলা এলাকার সড়কের বিদ্যুতিক ল্যাম্প পোস্টের বাতির সংযোগ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।



এরআগে গত সপ্তাহে নগরীর ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের সড়কের বিদ্যুতিক ল্যাম্প পোস্টের বাতির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

বরিশালের (ওজোপাডিকোর-২) নিবার্হী প্রকৌশলী আমজাদ হোসেন বাংলানিউজকে জানান, তাদের জোনে বরিশাল সিটি করপোরেশন এলাকায় ৯ কোটি টাকার ওপরে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এ কারণে গত সপ্তাহে তাদের নিয়ন্ত্রাণাধীন কিছু এলাকার সড়কের বিদ্যুতিক ল্যাম্প পোস্টের বাতির সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছিলো।

তবে বিদ্যুৎ বিল কিছু পরিশোধ করা হবে এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে তা আবার চালু করা হয়। পরিশোধ না হলে রোববার আবারো তা বিচ্ছিন্ন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বরিশালের (ওজোপাডিকোর ১) নিবার্হী প্রকৌশলী তারিকুল ইসলাম জানান, তাদের জোনে বসিক এলাকায় সাড়ে ১৩ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। ৫ বছরের এই বকেয়া পাওনা পরিশোধের আগ পর্যন্ত আর সংযোগ দেওয়া হবে না।

বিদ্যুত বিভাগের উচ্চমহলের নির্দেশে করপোরেশনের সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে বলে জানান তিনি।

বরিশালের (ওজোপাডিকোর) তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার হাসান আলী তালুকদার বাংলানিউজকে জানান, দীর্ঘ বছর ধরে বিদ্যুৎবিল বকেয়া থাকায় কোটি কোটি টাকার পাওনা জমেছে বরিশাল সিটির কাছে। মন্ত্রণালয়ের নির্দেশে এ সংযোগ বিচ্ছিন্নের কাজ চলছে। বকেয়া পরিশোধের আগ পর্যন্ত আর সংযোগ দেওয়া হবে না বলে জানান তিনি।

এদিকে বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার কারণে বরিশাল নগরীর বেশ কিছু এলাকা অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে। আর পানির পাম্পের বিদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় পানির সংকটও দেখা দিবে। ফলে ভোগান্তির সম্মূখিন হতে যাচ্ছে নগরবাসী।

এদিকে নগরবাসীর ভোগান্তির কথা বিবেচনা করে দ্রুত বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের জন্য মেয়র আহসান হাবিব কামাল বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অবহিত করা হয়েছে বলে সিটি করপোরেশন সূত্র নিশ্চিত করেছে।

বিষয়টি নিয়ে যত দ্রুত সম্ভব ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আনোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২৭, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।