ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস সিএনজিতে রূপান্তরের সিদ্ধান্ত ভুল ছিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
গ্যাস সিএনজিতে রূপান্তরের সিদ্ধান্ত ভুল ছিল নসরুল হামিদ / ছবি : জি এম মুজিবুর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্যাস সিএনজিতে রূপান্তরের সিদ্ধান্ত মারাত্বক ভুল ছিল বলে মন্তব্য করেছেন বিদ্যু, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
 
বুধবার (২২ এপ্রিল) সন্ধ্যায় হোটেল রেডিসন-এ ওমেরা এলপি গ্যাস এবং ওমেরা সিলিন্ডারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



আগের সরকার না বুঝেই গ্যাস সিএনজিতে রূপান্তরের সিদ্ধান্ত নিয়েছিল। এই খাতে গ্যাস সরবরাহ বাড়ানো উচিত হয়নি বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।
 
নসরুল হামিদ বলেন, জ্বালানি খাতের নিরাপত্তার জন্য এলপি গ্যাসের দিকে যেতে হবে। এ কাজে ওমেরা এগিয়ে এসেছে। আমরা তাদের সাধুবাদ জানাচ্ছি।

ওমেরা এলপিজি নামে নতুন এই কোম্পানিটির বছরে ১ লাখ মেট্রিক টন এলপি গ্যাস বাজারজাত করার সক্ষমতা রয়েছে। এ জন্য মংলা, ঘোড়াশাল, বগুড়া, মিরেরসরাইতে পৃথক চারটি বোটলিং ও মজুদাগার স্থাপন করেছে।
 
এ ছাড়া ওমেরা সিলিন্ডারস লিমিটেড (ওসিএল) হবিগঞ্জে সিলিন্ডার তৈরির কারখানা স্থাপন করেছে।   সেখানে ৫.৫ কেজি, ১২ কেজি ও ৩৫ কেজি ওজনের সিলিন্ডার তৈরি করছে।
 
নতুন এই কোম্পানিটির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জ্বালানি বিভাগের সচিব আবুবকর সিদ্দিক, ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান ও ওমেরা ‌সিলিন্ডার ও এলপি গ্যাসের পরিচালক আজম জে চৌধুরী, বিবি এনার্জি (গালফ) ডিএমসিসি’র ম্যানেজিং ডিরেক্টর খালেদ বাসাতনে, ওমেরা এলপি গ্যাসের পরিচালক ম. তামিম সিইও ইশতিয়াক আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
এসআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।