ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

উন্নত গ্রাহক সেবা নিশ্চিতে তিতাসের চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
উন্নত গ্রাহক সেবা নিশ্চিতে তিতাসের চুক্তি ছবি: দিপু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রাহক সেবার আধুনিকায়নের জন্য বেসরকারি তিনটি কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।
 
বেসরকারি প্রতিষ্ঠান এমএস ডিভাইন আইটি লিমিটেড, বিজনেস ল্যান্ড লিমিটেড এবং রাইট ব্রেইন সলিউশন লিমিটেডের সঙ্গে ‘প্রকিউরম্যান্ট অব হার্ডওয়্যার অ্যান্ড সফটওয়্যার, ডেভেলপমেন্ট অব কাস্টমাইজড সফটওয়্যার অ্যান্ড ডাটা মাইগ্রেশন’ শীর্ষক চুক্তিটি করেছে তিতাস।



সোমবার (০২ মার্চ) বিকালে রাজধানীর কারওয়ানবাজারে তিতাস গ্যাস কার্যালয়ে এ চুক্তি সই হয়।

চুক্তিতে তিতাসের পক্ষে কোম্পানির সচিব মুশতাক আহমদ এবং এমএস ডিভাইন আইটি লিমিটেডের পক্ষে ওই প্রতিষ্ঠানের পরিচালক আশরাফ উদ্দিন মুকুট সই করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, তিতাস বিভিন্ন সময়ে সমালোচিত হলেও প্রতিষ্ঠানটি ১৮ লাখ গ্রাহককে সেবা দিয়ে যাচ্ছে। এই সেবার মানকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই চুক্তি করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, এ চুক্তির ফলে তিতাসে যুগোপযোগী কম্পিউটার সিস্টেম স্থাপন, ওয়েব বেজড, ইন্টিগ্রেটেট কাস্টমাইজড সফটওয়্যার, ও নেটওয়ারকিং স্থাপন করা হবে।

এর মাধ্যমে অনলাইনে নতুন গ্যাস সংযোগের জন্য আবেদন করতে পারবেন গ্রাহকরা।

বিল সংক্রান্ত বিভিন্ন তথ্য গ্রাহককে এসএমএস সার্ভিসের মাধ্যমে অবিহিত করা, পেমেন্ট গেটওয়ের আওতায় ডেবিট ও ক্রেডিট কার্ড এবং ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে বিল পরিশোধের ব্যবস্থা থাকছে।

প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে এ চুক্তি বাস্তবায়নে এক বছর সময় লাগবে বলে সংশ্লিষ্টরা জানান।

এসময় অন্যদের মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. আবুবকর সিদ্দিক, পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমেদ, তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. নওশাদ ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad