ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ওজোপাডিকোকে সেবামূলক প্রতিষ্ঠানে গড়ার আহবান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫
ওজোপাডিকোকে সেবামূলক প্রতিষ্ঠানে গড়ার আহবান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডকে (ওজোপাডিকো) যুগোপযোগী এবং সেবামূলক প্রতিষ্ঠানে গড়ে তোলার আহবান জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। পাশাপাশি এ প্রতিষ্ঠানের উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধির তাগিদ দিয়েছেন তিনি।



শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) খুলনার বয়রার ওজোপাডিকোর প্রধান কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহবান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সরকার ২০২১ সালের মধ্যে বিদ্যুৎ খাতে উন্নয়নের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে, তা ২০১৯ সালের মধ্যেই অর্জন করতে হবে। এজন্য সিস্টেম লস কমিয়ে আনা, লোড ম্যানেজমেন্ট এবং ক্যাপাসিটি ডেভেলপমেন্ট করতে হবে।

তিনি বলেন, অন্যান্য বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের সঙ্গে ওজোপাডিকোকেও এগিয়ে আসতে হলে ভবিষ্যৎ চাহিদাকে সামনে রেখে আধুনিক ও দীর্ঘমেয়াদী প্রকল্প গ্রহণ করতে হবে। তিনি গ্রাহকদের সেবার মান উন্নয়নের জন্য ওয়ান স্টপ সার্ভিসকে আরো কার্যকর করার তাগিদ দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা আসনের সংসদ সদস্য মুন্নুজান সুফিয়ান। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সারোয়ার হোসেন।

পরে প্রতিমন্ত্রী দৌলতপুরের মেঘনা অয়েল কোম্পানির জমি পরিদর্শন এবং শহীদ অধ্যাপক আবু সুফিয়ান স্মৃতি হতদরিদ্র ভূমিহীন কমিটির পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দেন। এ সময় তিনি মেঘনা অয়েল কোম্পানির জমিতে যেসব ভূমিহীন লোক বসবাস করছেন, তাদের অন্যত্র পুর্নবাসন না করা পর্যন্ত উচ্ছেদ না করার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।