ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুতের দাম ২২.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব বিপিডিবির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
বিদ্যুতের দাম ২২.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব বিপিডিবির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ২২.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)। বর্তমানে প্রতি ইউনিটের গড় মূল্য ৬.১০ টাকা।

প্রস্তাবিত দর কার্যকর হলে তা ৭.৪৭ টাকা হবে।
 
বৃহস্পতিবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ানবাজারে অবস্থিত টিসিবি ভবনে গণশুনানিতে এ প্রস্তাব উত্থাপন করে কোম্পানিটি। বিপিডিবির পক্ষে প্রস্তাব উত্থাপন করেন অতিরিক্ত পরিচালক (কর্মাশিয়াল অপরেশন) মো. তসলিম হোসেন।
 
বিপিডিবি তার প্রস্তাবে উল্লেখ করেছে, প্রস্তাব অনুযায়ী গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম না বাড়িয়ে যদি, শুধুমাত্র পাইকারি বিদ্যুতের দাম ১৮ শতাংশ বাড়ানো হয় তাহলে, বছরে এক হাজার ১৫৮ কোটি টাকা লোকসান হবে।
 
গণশুনানি গ্রহণ করেন বিইআরসি’র চেয়ারম্যান এআর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন, রহমান মুরশেদ ও মাকসুদুল হক।
 
ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের উপর বিকেলে গণশুনানি গ্রহণ করা হবে।
 
গত ২০ জানুয়ারি গণশুনানি শুরু করে বিইআরসি। প্রথম দিনে বিপিডিবির পাইকারি বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের উপর, দ্বিতীয় দিন (২১ জানুয়ারি) পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) ও ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) প্রস্তাবের উপর শুনানি গ্রহণ করা হয়।
 
২৫ জানুয়ারি শেষ দিনে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) প্রস্তাবের উপর শুনানি গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।