ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রংপুরে ডিজেল-পেট্রোলের সংকট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
রংপুরে ডিজেল-পেট্রোলের সংকট

রংপুর: সারাদেশে বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি অব্যাহত থাকায় পেট্রোল ও ডিজেল সংকটে পড়েছেন রংপুর জেলার কৃষক ও সাধারণ মানুষ।

সরবরাহ না থাকায় অনেক পেট্রোল পাম্প বন্ধ রাখা হয়েছে।

খোলা বাজারে প্রতি লিটার পেট্রোল ১১০ এবং ডিজেল ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

রোববার (১১ জানুয়ারি) নগরীর বেশ কয়েকটি পেট্রোল পাম্প বন্ধ থাকতে দেখা গেছে।

জেলা পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি শাহ মোহাম্মদ সেলিম বাংলানিউজকে জানান, সরবরাহ না থাকলে যে পাম্পগুলো খোলা রয়েছে, সেগুলোও আগামী দুই/এক দিনের মধ্যে বন্ধ হয়ে যাবে।
তিনি বলেন, আমরা প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। তারা আমাদের পুলিশি নিরাপত্তা দিয়ে ডিপো থেকে জ্বালানি তেল সরবরাহের আশ্বাস দিয়েছে।

তিনি বলেন, অবরোধের কারণে অনেক পেট্রোল পাম্প মালিক তারা নিজেরাই ঝুঁকি নিয়ে ডিপো থেকে তেল নিয়ে এসে ব্যবসা করছেন।

ডিজেল সংকট দেখা দেওয়ায় কৃষকরা তাদের জমিতে সেচ দিতে পারছেন না। ডিজেলের জন্য তারা পেট্রোল পাম্পগুলোতে ভিড় করলেও বন্ধ থাকায় খালি হাতে ফিরে যাচ্ছেন।

রংপুর নগরীতে মোট ২৩টি পেট্রোল পাম্প রয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি বন্ধ থাকার খবর পাওয়া গেছে।

ইউনিক পাম্পের ম্যানেজার তাহের হোসেন বলেন, অবরোধের কারণে আমরা বাঘাবাড়ি থেকে তেলের লরি নিয়ে আসতে পারছি না। পার্বতীপুর ডিপো থেকে ঝুঁকি নিয়ে এক লরি তেল নিয়ে এসে বিক্রি করছি।

স্থানীয় কৃষক শফর উদ্দিন খান জানান, চার বিঘা জমিতে এবার বোরো চারা রোপন করে ৮০ টাকা লিটার দরে খোলাবাজার থেকে ডিজেল কিনে করে জমিতে সেচ দিতে হচ্ছে। বেশি দাম দিয়ে ডিজেল কিনে সেচ দেওয়ার কারণে উৎপাদন খরচ অনেক বেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।